খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪৩১ | ৫ জুলাই, ২০২৪

Breaking News

  দিনাজপুরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫, আহত ২৫
  আটলান্টিকে নৌকা ডুবে ৮৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

ফজিলাতুন্নেসা মুজিব একজন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তিসংগ্রামে নেপথ্য অনুপ্রেরণাদাত্রী : খালেক 

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, ইতিহাসে বেগম ফজিলাতুন্নেসা মুজিব কেবল একজন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তিসংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মতো অনুসরণ করেছেন প্রাণপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন। জীবনে অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছেন, এজন্য অনেক কষ্ট-দুর্ভোগ পোহাতে হয়েছে তাকে।

তিনি আরো বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। বঙ্গমাতা আমাদের মাঝে না থাকলেও তার রেখে যাওয়া আদর্শ সবসময় আমাদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের ইতিহাসে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। দেশ ও জাতির জন্য তার অপরিসীম ত্যাগ, সহযোগিতা ও বিচক্ষণতার কারণে জাতি তাকে যথার্থই ‘বঙ্গমাতা’ উপাধিতে ভূষিত করেছে।

শনিবার (৮ আগস্ট) বিকাল ৫টায় খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সাবেক সদস্য এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, জেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি কাজী বাদশা মিয়া, মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মল্লিক আবিদ হোসেন কবীর, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।

সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ।

এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা নুর ইসলাম বন্দ, সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, কামরুজ্জামান জামাল, শ্যামল সিংহ রায়, জোবায়ের আহমেদ খান জবা, এ্যাড. অলোকা নন্দা দাস, ফেরদৌস আলম চান ফারাজী, মো. জাহাঙ্গীর হোসেন খান, প্যানেল মেয়র আলী আকবর টিপু, অধ্যা. শহিদুল হক মিন্টু, বিরেন্দ্র নাথ ঘোষ, কামরুল ইসলাম বাবলু, শেখ নুর মোহাম্মদ, এ্যাড. মো. সাইফুল ইসলাম, শেখ সৈয়দ আলী, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, মোজাম্মেল হক হাওলাদার, মাকসুদ আলম খাজা, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, এ্যাড. রবিন্দ্র নাথ ম-ল, এ্যাড. আব্দুল লতিফ, অধ্যা. আশরাফুজ্জামান বাবুল, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু, শফিকুর রহমান পলাশ, শেখ ফারুক হাসান হিটলু, খান সাইফুল ইসলাম, এস এম আসাদুজ্জামান রাসেল, মো. ইমরান হোসেন, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, চ. ম. মুজিবর রহমান, মঈনুল ইসলাম নাসির, এমরানুল হক বাবু, ফয়েজুল ইসলাম টিটো, মীর মো. লিটন, আতাউর রহমান শিকদার রাজু, ওয়াহিদুল ইসলাম পলাশ, এ্যাড. শামীম মোশাররফ, মুন্সি নাহিদুজ্জামান, সমীর কৃষ্ণ হীরা, কামরুল ইসলাম, মাহফুজুর রহমান সোহাগ, এ্যাড. শামীম আহমেদ পলাশ, রকিবুল হাসান লাভলু, মৃনাল কান্তি, আব্দুল জব্বার, দেবদুলাল বাড়ৈই বাপ্পি, বিধান চন্দ্র রায়, মাসুদুর রহমান সোহান, মাহমুদুর রহমান রাজেস সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ে কোরআন খানি অনুষ্ঠিত হয়।

১১ আগস্ট বাদ মাগরিব দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ নেতা এস এম এ রবের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

১৩ আগস্ট বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে সদর থানা আওয়ামী লীগের উদ্যোগে রক্তদান কর্মসূচি এবং ১৪ আগস্ট বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে শোক সভা অনুষ্ঠিত হবে।

১৬ আগস্ট বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে মহানগর শ্রমিক লীগের উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত হবে।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!