খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের স্বাস্থ্য সুরক্ষায় ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক,সাতক্ষীরা

সাতক্ষীরায় দাস, ঋষি, পাড়ুই সম্প্রদায়সহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর নারী ও কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ব্রেকিং দ্য সাইলেন্সে’র উদ্যোগে ও অক্সফাম বাংলাদেশের সহযোগিতায় সোমবার (৩ জুন) সকালে সদর উপজেলার আলীপুর ইউনিয়নের দক্ষিণ আলীপুর কমিউনিটি ক্লিনিকে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন, ইউপি চেয়ারম্যান মো আব্দুর রউফ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকতা ডা. মো. ফরহাদ জামিল, ডা. সানজিদা সারমিন, মাহমুদপুর গার্লস কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র শীল, ইউপি সচিব মো. শরিফুল ইসলাম, ইউপি সদস্য ও দক্ষিণ আলীপুর কমিউনিটি ক্লিনিকের সভাপতি মো. আফতাবুজ্জামান, স্বাস্থ্য সহকারি মো. আব্দুর রহমান, আলীপুর ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার মোছা. রেবেকা পারভীন, পরিবার কল্যাণ সহকারি শিরিনা খাতুন প্রমুখ।

দিনব্যাপী পিছিয়ে পড়া জনগোষ্ঠীর দেড় শতাধিক নারী ও কিশোরীকে উক্ত ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি ফ্রি ওষুধ ও প্রদান করা হয়।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্সের সাতক্ষীরা অফিসের অফিস ইনচার্জ মো. শরিফুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন, নারী ও কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষা প্রকল্পের প্রজেক্ট অফিসার মোছাঃ সাজেদা হোসেন, কমিউনিটি সোশ্যাল ওয়ার্কার মো. মনির হাসান, মো. সালাউদ্দীন ও হুমায়রা জামান।

ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্দেশ্য হল কমিউনিটির নারী ও কিশোরীদের স্বাস্থ্য সেবা প্রদান করা। ব্যক্তিগত ও প্রজনন স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সচেতনতা সৃষ্টি করা এবং কমিউনিটির নারী ও কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধি করা। এসময় ব্রেকিং দ্য সাইলেন্সের এ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করা হয়। প্রকল্পের প্রজেক্ট অফিসার যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার ইস্যুতে নানাদিক তুলে ধরেন। দিনব্যাপী ফ্রি এই মেডিকেল ক্যাম্পটি বিকাল ৪টায় শেষ হয়।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!