খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

পাসপোর্ট-বোর্ডিং পাস ছাড়াই বিমানে উঠে গেল শিশু, তোলপাড়

গেজেট ডেস্ক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক শিশু (১০) কুয়েত এয়ারওয়েজের একটি বিমানে উঠে যায়। বিমানটি উড্ডয়নের প্রস্তুতি নেওয়ার আগ মুহূর্তে জানা যায়, সে ওই ফ্লাইটের যাত্রী নয়। পাসপোর্ট ও বোর্ডিং পাস ছাড়াই বিমানে উঠে পড়ে সে। পরে তাকে নামিয়ে দেওয়া হয়। সোমবার রাতের এ ঘটনায় বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

বিমানবন্দরের দায়িত্বশীল সূত্র জানায়, সোমবার রাত ৩টা ১০ মিনিটে ঢাকা থেকে কুয়েতগামী কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইট (কেইউ-২৮৪) উড্ডয়নের প্রস্তুতি নিচ্ছিল। এ সময় একটি ছেলেশিশু বিমানের ভেতরে করিডোরে হাঁটাহাঁটি করছিল। কেবিন ক্রু শিশুটিকে সিটে বসার পরামর্শ দেন। তখন বিমানের কয়েকটি আসন খালি থাকায় ওই শিশু একটিতে বসে পড়ে। কিছুক্ষণ পর পাশের আসনের যাত্রী তাকে তার মা-বাবার কাছে গিয়ে বসতে বলেন। কিন্তু শিশুটি তার মা-বাবার বিষয়ে কোনোকিছু বলতে পারছিল না।

বিমানবন্দরে দায়িত্বপ্রাপ্ত একটি গোয়েন্দা সূত্র জানায়, ওই শিশু যে ব্যক্তির পাশে বসেছিল, তিনি বিষয়টি কেবিন ক্রুর নজরে আনেন। পরে কেবিন ক্রুও তাকে মা-বাবার বিষয়ে জিজ্ঞেস করেন। তবে শিশুটি উত্তর দিতে পারেনি। তার কাছে পাসপোর্টও ছিল না। একপর্যায়ে কেবিন ক্রুরা হেড কাউন্ট (যাত্রী গণনা) করেন। তখন একজন যাত্রী বেশি পাওয়া যায়। এরপর বিমানের দরজা খুলে শিশুটিকে এভিয়েশন সিকিউরিটির (এভসেক) কাছে হস্তান্তর করা হয়।

বিমানবন্দর থানার ওসি আজিজুল হক মিয়া সমকালকে জানান, শিশুটি বর্তমানে থানায় রয়েছে। তার বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায়। তার অভিভাবককে খবর দেওয়া হয়েছে। তারা ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন।

এর আগে ২০১৮ সালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাসপোর্ট-ভিসা ছাড়াই পুলিশের এক কর্মকর্তা বিমানে উঠে বসেন। সে সময় এ নিয়ে ব্যাপক তোলপাড় হয়।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!