খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

পাটশিল্প রক্ষার্থে ৫ দফা দাবিতে খালিশপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রায়ত্ত পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যে পরিষদের উদ্যেগে ক্রিসেন্ট জুটমিল গেট, খালিশপুর, খুলনায় ৫ দফা দাবিতে প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৬ জুলাই সকালে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শতশত শ্রমিক উপস্থিত ছিলেন।

মানববন্ধনের দাবিগুলো হলো রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ নয়, বিজেএমসি বাতিল করে মন্ত্রণালয়ের অধীনে টাস্কফোর্স গঠন করে অনতিবিলম্বে চালু করে আধুনিকায়ন করা,  ঈদের পূর্বেই সকল শ্রমিকদের ঈদ বোনাস সহ ২০১৯ সালের বকেয়া ৬টি বিল প্রদান করা, ২০১৩ সাল থেকে অবসরকৃত শ্রমিকদের পাওনাদি এককালীন পরিশোধ করা, শ্রমিক নেতা ওলিয়ার রহমান ও নূর ইসলামকে অনতিবিলম্বে মুক্তি এবং রাষ্ট্রায়ত্ব পাটকলের অব্যবস্থা ও দুর্নীতির জন্য দায়ীদের বিরুদ্ধে তদন্তমুলক আইনানুগ ব্যবস্থা নেওয়া।

এদিকে সংগঠনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে,  এই কর্মসূচির গনসংযোগ ও ৫ দফা দাবি সংবলিত লিফলেট বিতরনকালে গত ২৪ জুলাই সন্ধ্যা সাতটায় প্লাটিনাম জুটমিল গেট থেকে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সংগঠক রুহুল আমিন, মিহির কান্তি মন্ডল ও মাসুদ রানা(শ্রমিক, খালিশপুর জুটমিল)কে পুলিশ  সাদা পোষাকে তুলে নিয়ে যায়।

পরবর্তীতে তাদের সাথে দেখা করতে যাওয়ায় ‘অপরাধে’ থানায় আটকে রাখা হয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা সুজয় বিশ্বাস শুভ, হৃদয় বিশ্বাস, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এক শিক্ষার্থী, সরকারি বিএল কলেজের ছাত্র নিয়াজ মুর্শিদ দোলন এবং স্নাতক শিক্ষার্থী অনিক ইসলামকে। পরবর্তীতে দেশব্যাপী ব্যাপক প্রতিবাদের পরিপ্রেক্ষিতে গভীর রাতে থানা কর্তৃপক্ষ তাদের মুক্তি দেয়।

খুলনা গেজেট / এনআইআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!