খুলনা, বাংলাদেশ | ৪ কার্তিক, ১৪৩১ | ২০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৯৮
  গোপালগঞ্জে প্রাইভেটকার ও ইঞ্জিনচালিত ভ্যানগাড়ির সংঘর্ষে নিহত ১, আহত ৩

পাকিস্তানকে হারালেই সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

নারী সাফ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। আজ পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আরেকটি সাফের শুরু হচ্ছে সাবিনা খাতুনদের। নেপালের দশরথ স্টেডিয়ামে পাকিস্তানকে হারালে সেমিফাইনালে চলে যাবে লাল-সবুজের জার্সিধারীরা। বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ছয়টায় ম্যাচ।

এবার সাফে ‘এ’ গ্রুপে তিন দল। ভারত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানকে ৫-২ গোলে হারিয়েছে। আজ বাংলাদেশ পাকিস্তানকে হারালে ভারত ও বাংলাদেশ দুই দলের তিন পয়েন্ট নিয়ে সেমিফাইনাল খেলা নিশ্চিত হবে। অবশ্য বাংলাদেশ পয়েন্ট হারালে ভারত-বাংলাদেশ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে তিন দলকেই।

গতবার পাকিস্তানকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। সেই পাকিস্তান আর এই পাকিস্তানে কিছুটা পার্থক্য রয়েছে। ভারতের বিপক্ষে হারলেও যথেষ্ট নিয়ন্ত্রিত ফুটবল খেলেছে। পাকিস্তানের দুই গোল পরিশোধে খানিকটা বিচলিত বাংলাদেশের ব্রিটিশ কোচ পিটার বাটলার।

পাকিস্তানকে হালকাভাবে নিচ্ছেন না বাংলাদেশ কোচ, ‘আমাদের গ্রুপটা খুব কঠিন হয়েছে এবার। তাই জয়ের কথা সহজে বলতে পারছি না। প্রতিপক্ষকে আমাদের সম্মান করতেই হবে। পাকিস্তান-ভারত ম্যাচটা আমি মাঠে বসে দেখেছি। আমি মনে করি পাকিস্তানে অনেক ভালো খেলোয়াড় আছে। ৪-০ থেকে ওরা ৪-২ করেছিল এক সময়। ফিজিক্যালি, সেট-পিসে ওরা ভালো। তাই ওদেরকে হালকাভাবে নিচ্ছি না। ওদেরকে হারাতে সব সময় আমাদের প্ল্যান ‘এ’ ও ‘বি’ থাকবে।’

গোলাম রব্বানী ছোটনের চেয়ে পিটার বাটলারের খেলার ধরণ ভিন্ন। তাই একাদশ গঠনেও ভিন্নতা। অভিজ্ঞ সেন্টারব্যাক মাসুরা পারভীন, মিডফিল্ডার মারিয়া মান্ডা, উইঙ্গার সানজিদা একাদশে না থাকার সম্ভাবনা রয়েছে। শুরুতে দেখা নাও যেতে পারে। রক্ষণভাগে ভরসা রাখতে পারেন শিউলি আজিম, আফিদা খন্দকার, সামসুন্নাহার সিনিয়রের ওপর।

মাঝমাঠে মনিকা চাকমার সঙ্গে থাকবেন স্বপ্না রানী ও ঋতুপর্ণা চাকমা। অভিজ্ঞ অধিনায়ক সাবিনা খাতুন, তহুরা, সামসুন্নাহার জুনিয়র থাকার কথা ওপরে। জুনে প্রীতি ম্যাচে সাবিনাকে একাদশের বাইরে রেখে চমক দিয়েছিলেন বাটলার। সাফে এ রকম হওয়ার সুযোগ অবশ্য কম।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!