খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দল ও ধর্মের ভিত্তিতে দেশে কোনো বৈষম্য চায় না জামায়াত
  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

পাইকগাছার আলোচিত যুবলীগ নেতা আজিজুলের নামে মামলা

বিশেষ প্রতিনিধি

শেখ হাসিনার দল নয়, স্থানীয় সংসদ সদস্যের দল করেন বলে দম্ভোক্তি প্রকাশ করা পাইকগাছা উপজেলা যুবলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য আজিজুল হাকিমের নামে এবার মামলা হয়েছে। রবিবার পাইকগাছা উপজেলা যুবলীগ নেতা সুকুমার চন্দ্র ঢালী (৪০) পাইগাছা সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

এর আগে গত ৮ আগস্ট উপজেলার চাঁদখালী ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজীর সঙ্গে মোবাইল ফোনে কথোপকথনের এক পর্যায়ে আজিজুল হাকিম ওই দম্ভোক্তি প্রকাশ করেন। কথোপকথনের একটি অডিও ক্লিপ দ্রুত আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের স্থানীয় নেতাকর্মীদের মোবাইল ফোনে ছড়িয়ে পড়ে। এক সময় সেটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এতে স্থানীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা তৈরি হয়।

বাদী সুকুমার চন্দ্র ঢালী বলেন, উপজেলার চাঁদখালী ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজীর সঙ্গে মোবাইল ফোনে কথোপকথনের এক পর্যায়ে আজিজুল হাকিম দম্ভোক্তি প্রকাশ করেন। সে মুনছুর আলীর মত একজন প্রবীন নেতাকে তুমি বলে সম্বোধন করে বলে, “আমার কাছ থেকে রাজনীতি শেখো।” কয়রা পাইকগাছা এলাকার সাবেক সাংসদ সোহরাব আলী সানার সম্পর্কে সে বলে, “তার সঙ্গে কখনও প্রীতি করতে যাইনি।” আর এক সাবেক সাংসদ মৃত শেখ মো. নুরুল হক সম্পর্কে সে বলে, “তিনি এমপি থাকাকালীন সময়ে তার কাছে—— ফেলাতে যাইনি। আমি এমপি বাবুর লোক। আমি শেখ হাসিনার দল করিনা। আমি বাবুর দল করি। বাবু দল ছেড়ে দিলে আমিও দল ছেড়ে দেব।” এই ফোনালাপ ভাইরাল হওয়ায় দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। দলের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তাছাড়া সে আমাকে মারধোর করেছে ও প্রাণনাশেরও হুমকি দিচ্ছে সব সময়। তাছাড়া তার বিরুদ্ধে নানা রকম দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে। সব মিলিয়ে এই মামলাটি করা।

বাদী পক্ষের আইনজীবি জি এম আমজাদ হোসেন বলেন, তার বিরুদ্ধে থানাসহ বিভিন্ন দপ্তরে প্রভাব খাটিয়ে অনৈতিক সুবিধা নেওয়া ও একটি দলের প্রধান এবং সরকার প্রধান সম্পর্কে মানহানিকর কথাবার্তা বলা এসব মিলিয়ে মামলা করা হয়েছে। মামলা নং – সি আর ৩০৬/২০ তাং-১৬/০৮/২০২০। এব্যাপারে আদালত তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য ওসি পাইকগাছাকে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ, ক্ষতিগ্রস্থ ব্যক্তি উপজেলার চাঁদখালী ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী বয়োবৃদ্ধ ও শারীরিক অসুস্থতার কারণে উদ্ভুত ঘটনার বিষয় আইনী ব্যবস্থা পরিচালনার জন্য সংগঠনের বিশ্বস্ত ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত সুকুমার ঢালীকে লিখিত ভাবে মামলা পরিচালনার ক্ষমতা অর্পণ করেন।

খুলনা গেজেট/এমবিএইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!