খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

নেপালে পুরস্কার জিতেছে বাংলাদেশী সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’

বিনোদন ডেস্ক

নেপালের কাঠমান্ডুতে হয়ে যাওয়া ‘নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ৫ম আসরে সেরা পূর্ণদৈঘ‌্য চলচ্চিত্র ক‌্যাটাগরিতে ‘গৌতম বুদ্ধ অ‌্যাওয়ার্ড’ জিতেছে বাংলাদেশের ‘পায়ের তলায় মাটি নাই’।

গত ৩১ মার্চ এই উৎসবটি শুরু হয়ে শেষ হয়েছে ৪ এপ্রিল। আর সমাপনী দিনে এই পুরস্কার ঘোষণা করা হয়। যেখানে পুরস্কারটি জিতে নেয় বাংলাদেশের তরুণ নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধা পরিচালিত এবং আবু শাহেদ ইমন প্রযোজিত ‘পায়ের তলায় মাটি নাই’।

যুক্তরাষ্ট্র, জার্মানি, দক্ষিণ কোরিয়া, ভারতসহ বিশ্বের বেশ কয়েকটি দেশ থেকে নির্বাচিত মোট ১৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সঙ্গে প্রতিযোগিতা করে পুরস্কারটি জিতেছে বাংলাদেশের সিনেমা।

এই পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় প্রযোজক আবু শাহেদ ইমন জানান, বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাত্রা শুরু করা সিনেমাটি ইতিমধ্যেই পৃথিবীর বিভিন্ন গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। বিশেষ সমালোচক পুরস্কার পেয়েছে শ্রীলঙ্কার জাফনা চলচ্চিত্র উৎসবে। অংশ নিয়েছে ভারতের গোয়ায় অনুষ্ঠিত চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে। কিন্তু কোনো চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়ে সেরা সিনেমার পুরস্কার অর্জন এই প্রথম।

তিনি আরও যোগ করেন, নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এ বছর যে চলচ্চিত্রগুলো প্রদর্শিত হয়েছে এবং যারা আয়োজনে জড়িত ছিলেন তারা সিনেমাটির ভূয়সী প্রশংসা করেছেন।

নেপাল চলচ্চিত্র ও সাংস্কৃতিক একাডেমি এবং নেপাল সরকারের চলচ্চিত্র উন্নয়ন বোর্ড-এর যৌথ আয়োজনে এ উৎসবের আয়োজন করা হয়।

সিনেমাটির মূল ভূমিকায় অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মন্ওয়ার, প্রিয়াম অর্চিসহ আরো এক ঝাঁক প্রতিভাবান শিল্পী ও কলাকুশলী।

উল্লেখ্য, বক্সঅফিস নিবেদিত এবং গল্প রাজ্য ফিল্মস-এর প্রযোজনায় নির্মিত বহুল আলোচিত ‘পায়ের তলায় মাটি নাই’-এর সহযোগিতায় আছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশন্স। নির্বাহী প্রযোজক মীর মোকাররম হোসেন এবং সহ-প্রযোজক হিসেবে আছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বাতায়ন প্রোডাকশন্স-এর তাহরিমা খান।

 

খুলনা গেজেট/কেএ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!