খুলনা, বাংলাদেশ | ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের রুপগঞ্জে বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘেরাও করে রেখেছে এন্টি টিররিজম ইউনিট
  সুনামগঞ্জের দেয়ারাবাজারে সুরমা নদীতে নৌকা ডুবে নারী-শিশুসহ নিখোঁজ ৩

নিলামে উঠছে টাইটানিকের ‘রোজ’র গোলাপি জ্যাকেট!

বিনোদন ডেস্ক

টাইটানিক দেখে স্বপ্নে বুঁদ হননি এরকম মানুষ পাওয়া দায়। ১৯১২ সালের ১৩ এপ্রিল ডুবে যায় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিক। আর তা নিয়ে সিনেমা বানানো হয় ১৯৯৭ সালে। যাতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন কেট উইন্সলেট ও লিওনার্দো ডিক্যাপ্রিও।

টাইটানিকের নায়িকা কেট কেট উইন্সলেটের পরা একটি ওভারকোট এবার নিলামে তোলা হয়েছে। যা তিনি অন-স্ক্রিন চরিত্র ‘রোজ’-এর ভূমিকায় অভিনয়ের সময় পড়েছিলেন। আমেরিকার নিউ জার্সির নিলামকারী সংস্থা গোল্ডিন অনলাইনে নিলাম করতে চলেছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও কেন গোল্ডিন জানিয়েছেন, ওভারকোটটির দাম এক লাখ ডলার অতিক্রম করে যাবে।

ওভারকোটে গোলাপি উলের উপর কালো এমব্রয়ডারি করা হয়েছে। যা ডিজাইন করেছিলেন ডেবোরা লিন স্কট। স্কটের ডিজাইনের উপর ভিত্তি করে জে পিটারম্যান কোম্পানি এই কোটটি তৈরি করেন। টাইটানিকের জন্য পোশাক ডিজাইন করে স্কট একাডেমি পুরস্কারও পান।

আপাতত খবর, শুক্রবার রাতে নিলাম শুরু হওয়ার পরই পাঁচজন এতে অংশ নিয়েছেন। এখন পর্যন্ত সর্বোচ্চ দাম উঠেছে ৩৪ হাজার ডলার। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে নিলাম। যে বেশি দাম দিতে পারবেন, তারই সংগ্রহে যাবে এই ওভারকোট।

টাইটানিকে জাহাজ ডোবার দৃশ্যে কেটের গায়ে ছিল এই ওভারকোটখানাই। সেই জ্যাককে যখন রোজ উদ্ধার করতে গিয়েছিল, যখন তাঁকে হ্যান্ড-কাফ পরিয়ে বন্দি করে রাখা হয়েছিল জাহাজের নিচের একটি তলায়।

উল্লেখযোগ্যভাবে, টাইটানিক প্রথম সিনেমা যা বক্স অফিসে ১.৮৪ বিলিয়ন ডলার আয় করে, প্রথম বিলিয়ন ডলারের ঘর অতিত্রম করেছিল। সিনেমাটি ১৪টি বিভাগে অ্যাকাডেমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল। এবং সেরা ছবি, সেরা পরিচালক এবং সেরা পোশাক ডিজাইনের জন্য অস্কারও পান।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!