খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনায় এক দিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০
  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫

নিরাপদ অভিবাসন ও মানবপাচার প্রতিরোধে শিক্ষার্থীদের মাঝে আইন প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা সদরের আড়ুয়াখালী পায়রাডাংগা মুজিদিয়া দাখিল মাদ্রাসায় মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় নিরাপদ অভিবাসন ও মানবপাচার প্রতিরোধে শিক্ষার্থীদের অংশগ্রহণে এক প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংগঠন অগ্রগতি সংস্থা এই অনুষ্ঠানের আয়োজন করে।

মাদ্রাসার সুপার মো. আবু তাহের-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবুল হোসেন।

মুখ্য আলোচক হিসেবে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩, মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ সম্পর্কে প্রাথমিক ধারণা ও দুর্নীতি বিরোধী বক্তব্য রাখেন, জেলা মানবপাচার প্রতিরোধ কমিটির সদস্য সাকিবুর রহমান বাবলা।

শিশু সুরক্ষা ও উন্নত জীবন গড়তে শিক্ষক ও শিক্ষার্থীদের করনীয়র বিষয়ে বক্তব্য রাখেন, ব্রেকিং দ্য সাইলেন্স-এর বিজনেস ডেভেলপমেন্ট অফিসার সোহেল মাহমুদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আয়োজক অগ্রগতি সংস্থার প্রোগ্রামার মো.আলমগীর হোসেন।

আলোচনা শেষে অংশগ্রহণকারী ৪০ শিক্ষার্থীর মাঝে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং বৈদেশিক কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সেবামূলক লিফলেট বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আলোচিত আইন বিষয়ে কুইজ প্রতিযোগিতা ও বিজয়ী শিক্ষার্থী হাসান, মুনিয়া, তামিম, আফরিন, ইতি, সাহাদ, জহির, রুমা ও শিক্ষক মোস্তাফিজুর রহমানকে পুরস্কৃত করা হয়।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!