খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  এই দেশে আর কখনোই জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি
  ডিজেল, কেরোসিনের দাম কমলো এক টাকা। অপরিবর্তিত থাকছে পেট্রোল-অকটেন।

নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সচেতনতামূলক সেমিনার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ জুন) সাতক্ষীরা সদর উপজেলার বল্লী ইউনিয়ন পরিষদ হলরুমে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে বল্লী ইউপি চেয়ারম্যান অ্যাড. মোঃ মহিতুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান।

জনশক্তি জরিপ কর্মকর্তা আব্দুল মজিদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেএম মিজানুর রহমান, ব্র্যাকের জেলা কো-অর্ডিনেটর হুমায়ুন রশিদ, রাইটস যশোরের ডেস্ক অফিসার আইসার আলী, ইউপি সদস্য মনিরুল ইসলাম, বল্লী কেন্দ্রীয় মসজিদের ইমাম ইউনুস আল আনসারী, ম্যারেজ রেজিস্ট্রার কামরুল ইসলাম, পুরোহিত প্রদীপ কুমার চক্রবর্তী প্রমুখ।

বক্তারা নিরাপদ অভিবাসনের গুরুত্ব তুলে ধরে বলেন, দালালের খপ্পরে পড়ে আমাদের দেশের মানুষ প্রতিনিয়ত প্রতারণার শিকার হচ্ছে। বিদেশে যাওয়ার আগে অবশ্যই ভিসাসহ প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করতে হবে এবং নির্দিষ্ট বিষয়ে দক্ষতা অর্জন করে গেলে স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হবে। এজন্য সরকার নানা বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কাজ করে যাচ্ছে। কিন্তু সচেতনতার অভাবে মানুষ দালালের খপ্পড়ে পড়ে সর্বশান্ত হয়ে যাচ্ছে। এ বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য আমাদের ইমাম, পুরোহিত, শিক্ষকসহ স্থানীয় জনপ্রতিনিধিরা সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!