খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে ভারত
  নেপালে ভয়াবহ ভূমিধসে নিহত ৯
  ময়মনসিংহের ভালুকায় বালুবোঝাই ট্রাকে পরিবহনের ধাক্কায় বাসচালক নিহত

নারী উদ্যোক্তাদের উইন্টার ফেস্টিভ্যাল শুরু

নিজস্ব প্রতিবেদক

খুলনার একটি হোটেলে নারী উদ্যোক্তাদের যৌথ উদ্যোগে আয়োজিত উইন্টার ফেস্টিভ্যালের উদ্বোধন হয়েছে । আজ বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর হোটেল রয়্যালে ৫০ জন নারী উদ্যোক্তাদের যৌথ উদ্যোগে আয়োজিত উইন্টার ফেস্টিভ্যালের উদ্বোধন করেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

এসময় মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের মাধ্যমে তাদেরকে সামাজিক মর্যাদায় অধিষ্ঠিত করেছেন। নারীরা এখন বিমান চালক ও সেনা কর্মকর্তাসহ দেশে বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। তিনি দৃষ্টান্ত উল্লেখ করে বলেন বর্তমানে দেশের প্রধানমন্ত্রী, স্পীকার, বিরোধীদলীয় নেত্রী নিজ নিজ অবস্থানে থেকে দেশ পরিচালনা করছেন।

সিটি মেয়র আরো বলেন, বর্তমান প্রতিযোগিতার যুগে টিকে থাকতে হলে পণ্যের গুণগত মান ঠিক রাখতে হবে। বাজারে নিম্নমানের পণ্য বিপণন করে ব্যবসায় সফল হওয়া সম্ভব নয়। সিটি মেয়র বলেন দেশের মোট জনগোষ্ঠীর অর্ধেকের বেশী নারী। তাদেরকে পিছিয়ে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। এ জন্য বর্তমান সরকার নারীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে আন্তরিকতার সাথে কাজ করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা প্রেস কাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তর-খুলনার উপপরিচালক হাসনাহেনা, শহর সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা আবিদা আফরিন, মার্কেন্টাইল ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব ব্রাঞ্চ মোঃ আব্দুল মতিন ও নাসিব-খুলনার সভাপতি ইফতেখার আলী বাবু। স্বাগত বক্তৃতা করেন নারী উদ্যোক্তা মুশতারী বানু।

অনুষ্ঠানে মহানগরীর ৫০ জন নারী উদ্যোক্তা তাদের উৎপাদিত পণ্য নিয়ে মেলায় অংশগ্রহণ করেছেন। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত এ মেলা চলবে।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!