খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

নরসিংদী কারাগারের সুপার ও জেলার বরখাস্ত

গেজেট ডেস্ক 

কর্তব্যে গাফিলতির অভিযোগে নরসিংদী জেলা কারাগারের সুপার আবুল কালাম আজাদ ও জেলার কামরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নরসিংদী জেলা কারাগার থেকে বন্দি পলায়ন, অস্ত্র ও গোলাবারুদ লুটের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে জেল সুপার আবুল কালাম আজাদ ও জেলার মো. কামরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগে সংযুক্ত করা হয়েছে। মঙ্গলবার বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরিপত্র জারি করে তাদের বরখাস্ত করেছে।

কারাগারে বন্দি পলায়ন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নরসিংদী কারাগারে ৮২৬ বন্দির মধ্যে ২ নারী জঙ্গিসহ ৯ ভয়ংকর জঙ্গি ছিল। তারা এই জঙ্গিদের পালানোর পথ করে দিয়েছে। তাদের উদ্দেশ্য একটাই, দেশ অচল করে দেওয়া। এ দেশের মানুষ আজ উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলছে। সেটাকে শেষ করে দিতেই এই ধ্বংসযজ্ঞ। তাদের বিরুদ্ধে মানুষ ঘুরে দাঁড়িয়েছে। শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারাগারে হামলার ঘাটনায় কারও গাফিলতি ছিল কিনা খতিয়ে দেখতে ২টি তদন্ত কমিটি করা হয়েছে। কারও গাফিলতি থাকলে তাদেরও বিচারের আওতায় আনা হবে। লুট হওয়া অস্ত্রের মধ্যে ইতোমধ্যে ৩৩টি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারসহ ৯৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!