খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
আন্তর্জাতিক যুব দিবস-২০২৪

নতুন বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের আশা-আকাঙ্ক্ষার কার্যকর প্রতিফলন চাই

গেজেট ডেস্ক

আন্তর্জাতিক যুব দিবস-২০২৪ উপলক্ষে ইয়ুথ এনগেজমেনট এন্ড সাপোর্ট ( ইয়েস), সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি সোমবার বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। বিকাল সাড়ে ৫ টায় সনাক কার্যালয় থেকে শহীদ হাদিস পার্ক পর্যন্ত র‌্যালি, র‌্যালি শেষে শহীদ হাদিস পার্কে অবস্থিত শহীদ মিনারের সামনে উন্মুক্ত আলোচনা সভা এবং মোমবাতি প্রজ্বলন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি এ্যাড. কুদরত-ই-খুদা এর সভাপতিত্বে আলোচনার শুরুতেই ইয়েস সহ দলনেতা ইনজামুল হক রোহান স্বাগত বক্তব্য প্রদান করেন। তিনি উপস্থিত সকলকে স্বাগত জানান এবং বর্তমান সময়ের প্রেক্ষিতে তরুণ ও যুব সমাজের প্রতি নতুন বাংলাদেশ বিনির্মাণে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহব্বান জানান, একইসাথে আন্তর্জাতিক যুব দিবস-২০২৪ এর এই আয়োজনে উপস্থিত সকলকে ধন্যবাদ দেন। এরপর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানাতে ১ মিনিট নিরবতা পালন করা হয়, তারপর দিবসের ধারণা পত্র এবং ১১ দফা দাবী উপস্থাপন করেন ইয়েস সদস্য দোলা সরদার।

উন্মুক্ত আলোচনা সভায় তরুণ ও যুবদের পক্ষ হতে বক্তব্য রাখেন ইয়েস সদস্য অনিক সাহা, শাহিন সিরাজ, সিলমী সাদিয়া, ফারজানা ইয়াসমিন, আল মুকিত অন্তর, সাদিয়া সুখী। বক্তারা আগামী বাংলাদেশকে নিয়ে তাদের স্বপ্ন ও প্রত্যাশা তুলে ধরেন। তারা বলেন আগামীর বাংলাদেশকে আমরা দুর্নীতিমুক্ত দেখতে চাই, যে বাংলাদেশ নিশ্চিত করবে বৈষম্যহীনতা, সাম্য ও মেধা ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা, গণতান্ত্রিক, জবাবদিহিমূলক, মানবাধিকার , আসম্প্রদায়িকতা ও বাক স্বাধীনতা। তারা আগামির বাংলাদেশে সকলকে সাথে নিয়ে নিজেরাই প্রত্যাশা অনুযায়ী গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়া দিবসের উপর আলোচনা করেন সনাক সদস্য আসাফুর রহমান কাজল, শামিমা সুলতানা শীলু, আধ্যাপক আনোয়ারুল কাদির। আলোচনা শেষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদের প্রতি আত্মার শান্তি করে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জলন করা হয়। সকল কর্মসূচী শেষে অনুষ্ঠানের সভাপতি সকলকে ধন্যবাদ দেন ও আগামী বাংলাদেশে তরুণ ও যুবদের স্বপ্নের বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করে সমাপ্তি ঘোষণা করেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!