খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

নগরীর বিভিন্ন মন্ডপে বিএনপি নেতৃবৃন্দ

গেজেট ডেস্ক

নির্বিঘ্নে, স্বস্তিতে, শান্তিতে দুর্গোৎসব উদযাপনে বিএনপি হিন্দু ধর্মাবলম্বীদের পাশে থাকবে উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। বিএনপি হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল, আছে এবং থাকবে।

বুধবার (৯ অক্টোবর) খালিশপুর ও দৌলতপুর থানার বিভিন্ন পুজামণ্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ভক্তদের বাসনা পৃথিবী থেকে সব অশুভ বিনাশ করে শান্তির বার্তা দিবেন দুর্গতিনাশিনী। মর্তলোকে দোলনায় আগমনের পর হাতির পিঠে চড়ে রোববার দশমীর বিজয়যাত্রার মাধ্যমে কৈলাসে স্বামীর সংসারে ফিরে যাবেন দশভুজা দুর্গা। দুর্গা বাধাবিঘ্ন, ভয়, দুঃখ, শোক, জ্বালা, যন্ত্রণা এসব থেকে ভক্তকে রক্ষা করেন। শাস্ত্রকাররা দুর্গার নামের অন্য একটি অর্থ করেছেন। দুঃখের দ্বারা যাকে লাভ করা যায় তিনিই দুর্গা। দেবী দুঃখ দিয়ে মানুষের সহ্য ক্ষমতা পরীক্ষা করেন। তখন মানুষ অস্থির না হয়ে তাকে ডাকলেই তিনি তার কষ্ট দূর করেন। এ সময়ে উপস্থিত ছিলেন, স ম আব্দুর রহমান, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, শেখ সাদী, জাহিদুর রহমান, হাবিবুর রহমান বিশ্বাস, আলী আক্কাস, সত্যেন্দ্রনাথ দত্ত, সাহিনুল ইসলাম পাখি, আঃ রহমান ডিনো, গোলাম সরোয়ার, শেখ ইকরামুল কবির, আনজিরা বেগম, আফরোজা জামান মিসেস মনি, হায়দার তরফদার , শেখ শাকেরুল্লাহ তুহিন, বাবুল মুন্সি, বি এম মফিজ, আলাউদ্দিন তালুকদার, গাজী সালাউদ্দিন, মাহমুদ হাসান শান্ত, আলাউদ্দিন তালুকদার, রফিকুল ইসলাম রফিক, উজ্জ্বল বিশ্বাস, শেখ নুরুল ইসলাম, আমিনুল ইসলাম, কাজী সালমান, সেতু মানিক, আকাশ প্রমুখ।

অপরদিকে বাংলাদেশে বসবাসকারী মানুষদের মধ্যে ধর্মীয় কোনো ভেদাভেদ নেই উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেছেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে তিনি বলেন, আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে।  বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় সোনাডাঙ্গা থানার বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বয়রা পুজো খোলা, কালিবাড়ি মন্দির এবং শ্মশান ঘাট মন্দিরে পরিদর্শন করে এ সময় মন্দির কমিটির নেতৃবৃন্দ সাবেক ছাত্রদল নেতা শ্যামল কুমার রায়, অ্যাডভোকেট সমীর ঘোষ, ইঞ্জিনিয়ার গণেশ সিংহ, বিভূতিভূষণ মন্ডল, নিতাই কুমার সদ্দার, ঝন্টু মন্ডল খোকন বৈরাগী, সুদীপ্ত রায়। বিএনপি নেতৃবৃন্দের ভিতর উপস্থিত ছিলেন সোনাডাঙ্গা থানা বিএনপির সদস্য সচিব সাজ্জাদ আহসান পরাগ, শ্রমিক দল খুলনা মহানগরীর আহবায়ক মুজিবুর রহমান, মহানগর বিএনপির সদস্য মোঃ ফারুক হোসেন, বিএনপি নেতা আসাদুজ্জামান আসাদ, মোস্তফা কামাল নজরুল ইসলাম, মিজানুর রহমান, আজিজুর রহমান, আবুল ওয়ারা, কামরুজ্জামান রুনু, আলম হাওলাদার, লাবু বিশ্বাস, জাহিদুল ইসলাম খোকন, মোল্লা সোহরাব, ইয়াজুল ইসলাম এপোলো,আবুল আহসান খোকন, মফিজুর রহমান, তরিকুল ইসলাম বাকার, ইসলাম বিশ্বাস, সাকুরুল ইসলাম সুমন, হায়দার আলী, ওয়াজিউদ্দিন সান্টু, শাহীন, ইয়াসিন মোল্লা, সুলতান আহমেদ, ফরহাদ বক্শী,সাগর আহমেদ, হাফিজুল ইসলাম, সাইফুল ইসলাম, মহিলা দল নেত্রী মুন্নী জামান, যুবদল নেতা,ফারুক খান, বেলাল হোসেন, শরিফুল ইসলাম বাদল, মীর সুমন, কাজল খান, খান আনিসুর রহমান, মিজানুর রহমান, মামুনুর রহমান শান্ত, মাসুম পারভেজ, সাইফুল ইসলাম, নজরুল ইসলাম বাবু, আবুল বাশার, আম্বার মোড়ল মিকাইল হোসেন মোল্লা মাসুদ হোসেন, রিপন হোসেন,মাসুদুর রহমান, ইমামুল মোসাদ্দেকিন মোহর,আব্দুল কাইয়ুম, ইব্রাহিম হোসেন, মাসুম রাজু, নুরুল আমিন প্রমূখ উপস্থিত ছিলেন। খবর বিজ্ঞপ্তির।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!