খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

নগরীতে চাকরির প্রলোভনে বেকার তরুণ-তরুণীর সাথে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৭ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

ফেসবুকে ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে শতাধিক বেকার তরুণ-তরুণীদের চাকুরি দেওয়ার প্রলোভনে অর্থ হাতিয়ে প্রতারণার অভিযোগে খুলনার অগ্নি নামে একটি প্রতিষ্ঠানের নারীসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-৬, সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-৬ খুলনার লেফটেন্যান্ট কমান্ডার মো. সারোয়ার হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, অগ্নি কোম্পানির মূলহোতা অভয়নগরের সৈয়দ তানভীর আহম্মেদ (৩১), খুলনার দিঘলিয়ার মোঃ সাহাবুদ্দিন (৪০), ঝালকাঠি রাজাপুরের মোঃ সোহেল (২৮), মোল্লারহাট হাড়িদাহের মোঃ রেজাউল করিম (৩০), সাতক্ষীরা শ্যামনগর জাদরপুরের মোঃ জাহিনুর ইসলাম (২০), নগরীর বয়রার মোঃ জহিরুল ইসলাম (২০) ও ঝালকাঠির রাজাপুরের নাহিদ জাহান জুই(২৮)।

তিনি জানান, গোয়েন্দা তৎপরতা এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে র‍্যাব-৬ জানতে পারে খুলনা মহানগরীতে একটি প্রতারক চক্র ফেসবুকে চাকরি দেয়ার চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ- তরুণীকে ফাঁদে ফেলে তাদের কাছ থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিচ্ছে। আভিযানিক দলটি গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে প্রতারক চক্রটি বেশ কিছু তরুণ-তরুণীকে তাদের অফিসে আটকিয়ে রেখে জোরপূর্বক অর্থ আদায়ের চেষ্টা করছে। গত শনিবার (২৪ ডিসেম্বর) রাত ৮ টায় র‍্যাব-৬ খুলনার একটি আভিযানিক দল খুলনার সোনাডাঙ্গা হাফিজনগর এলাকায় এন এইচ টাওয়ারের ৬ তলায় অবস্থিত অগ্নি কোম্পানি লিমিটেডের অফিসে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রতারক চকৰের মূলহোতাসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

একইসঙ্গে ভুক্তভোগীদরে উদ্ধার করতে করা হয়। ভুক্তভোগীদের দেওয়া তথ্য এবং আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় চক্রটি তরুণ তরুণীদরে চাকরি দেওয়ার নাম করে তাদেরকে অফিসে ডেকে বিভিন্ন ফাঁদে ফেলে টাকা আত্মসাৎ করতো এবং তাদেরকে আরো তরুণ তরুণীদেরকে ফাঁদে ফেলানোর জন্য কাজ করতে বাধ্য করতো। আসামীদের হেফাজত থেকে ১০ টি মোবাইল ফোন, ৪টি ল্যাপটপ, ৪০ টি ভর্তি ফরম, ৪৫ টি অঙ্গিকার নামা, ১টি সিসি ক্যামেরার ডিভাইস, ৪ টি রেজিস্টার, ৫৪ হাজার ২১০ টাকা উদ্ধার ও জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের তারা প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। জব্দ করা আলামত ও আসামীদেরকে খুলনার সোনাডাঙ্গা থানায় হস্তান্তর করতঃ আসামীর বিরুদ্ধে প্রতারণার মামলা রুজুর কাজ প্রক্রিয়াধীন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!