খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত
যশোরে পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা

দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, যশোর

দৃষ্টিনন্দন প্লাকার্ড, ফেস্টুন ব্যানারসহ নানা সাজে সেজেছিল যশোর পুলিশ লাইন্স। মঙ্গলবার সকাল থেকেই গোটা শহরে ছিল সাজ সাজ রব ও পুলিশি তৎপরতা। বিকেল ৩টায় শুরু হয় জমকালো ডিসপ্লে। সিনিয়র পুলিশ কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের স্বত:স্ফূর্ত অংশ গ্রহন। সন্ধ্যা ৬টা পর্যন্ত ছিল এ বর্ণ াঢ্য আয়োজন। যশোর জেলা পুলিশ আয়োজিত বার্ষিক সমাবেশ ও পুরস্কার বিতরনী এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ডক্টর বেনজীর আহমেদ বিপিএম বার।

যশোর পুলিশ লাইন্স মাঠে ৮টি ইভেন্টের ক্রীড়া প্রতিযোগিতা, জেলা পুলিশ সদস্যদের বিভিন্ন দলের প্যারেড ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ভিত্তিক ডিসপ্লের উদ্বোধন করেন প্রধান অতিথি ইন্সপেক্টর জেনারেল ডক্টর বেনজীর আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের সভানেত্রী জিসান মির্জা ও খুলনা রেঞ্জ ডিআইজি ডক্টর খন্দকার মহিদ উদ্দিন বিপিএম বার।

অনুষ্ঠানের শেষ পর্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডক্টর বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশ বীরের দেশ। এ দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রুখে দিয়ে এগিয়ে যেতে হবে। সব বাধা মাড়িয়ে গত ১৪ বছরে বিস্ময়কর উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে দেশ। সামাজিক অর্থনৈতিক রাষ্ট্রীয় উন্নয়ন সাধিত হয়েছে। এসবে ইর্ষান্বিত হয়ে চিহ্নিত অনেক চক্র দেশের মধ্যে ষড়যন্ত্র করে ব্যর্থ হয়েছে। এরপর তারা বাইরে থেকেও ষড়যন্ত্র করছে। রাষ্ট্রের ভেতর থেকে বা বাইরে থেকে যারা দেশদ্রোহিতা করছে তাদেরকে রুখতে হবে। তিনি বলেন, বাংলাদেশ পুলিশ ক্রীড়ায় বিশাল অবদান রেখে যাচ্ছে। জাতীয় পর্যায়ে বাংলাদেশ পুলিশ দল ভাল ফলাফল করছে। খেলাধুলা পুলিশের পেশার সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত। তাই সুযোগ পেলেই এ ধরণের খেলাধুলার আয়োজন করা হচ্ছে।

তিনি যশোর পুলিশের এই আয়োজনকে ভূয়সি প্রশংসা করেন। একইভাবে যশোরবাসীর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। পুলিশ লাইন্স মাঠের সব ডিসপ্লে জাতীয় মানের হয়েছে বলেও তিনি মন্তব্য করেন। তিনি পুলিশ সদস্যদের সকল দুর্নীতির উর্ধ্বে থেকে দেশের জন্য কাজ করে যাবার আহবান জানান।

যশোরের পুলিশ সুপার ও বার্ষিক পুলিশ সমাবেশের সভাপতি প্রলয় কুমার জোয়ারদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী জিসান মির্জা ও খুলনা রেঞ্জের ডিআইজি ডক্টর খন্দকার মহিদ উদ্দিন। অনুষ্ঠান উদ্বোধনের পর ক্রীড়া প্যারেড শুরুর অনুমতি প্রার্থনা করেন অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ক-সার্কেল মোহাম্মদ বেলাল হোসাইন। এরপর প্যারেড দলগুলো একেএকে প্রধান অথিথিকে অভিবাদন প্রদান করেন এবং অভিবাদন মঞ্চ অতিক্রম করেন। শুরু হয় মনোমুগ্ধকর ডিসপ্লে, বাঙালি, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতা ভিত্তিক গান কথা মালার সাথে নৃত্য। এ নান্দনিক ডিসপ্লেতে যুক্ত হয় বিদ্রোহী কবি নজরুলের গণসঙ্গীত ও জনপ্রিয় কয়েকটি দেশের গান।

যশোর সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই পরিবেশনা, নান্দনিক ডিসপ্লে ও জেলা পুলিশের ডিসপ্লে এবং কুচকাওয়াজ মাতিয়ে রাখে দর্শকদের। আধা ঘন্টা নিরবে কেটে যায় কয়েক হাজার আমন্ত্রিত অতিথিদের। এরপর শুরু হয় ক্রীড়া প্রতিযোগিতা। পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় ৮টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। ইন্সপেক্টর থেকে তদন্ত কর্মকর্তাদের ১শ’ মিটার দৌঁড়, উপজেলা চেয়ারম্যান ও মেয়রদের ১শ’ মিটার দৌঁড়। ইউনিয়ন চেয়ারম্যানের ১শ’ মিটার দৌঁড়, মুক্তিযোদ্ধাদের ১শ’ মিটার হাঁটা, নারী অতিথিদের বালিশ বোতল খেলা, ১০ বছরের শিশুদের বিস্কুট খাওয়া দৌঁড়, পুলিশের সদস্যদের কলা গাছে ওঠা, যেমন খুশি তেমন সাজো এবং পুলিশের এলারাম প্রস্তুতির উপর একটি বিশেষ পর্ব। সব শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে যশোরসহ বিভাগীয় সিনিয়র পুলিশ কর্মকর্তাগণ, মিডিয়া কর্মীসহ জেলার বিভিন্ন শ্রেণি পেশার দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

 

খুলনা গেজেট/কেএ

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!