খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

দুই কোটি টাকায় মসজিদ নির্মাণ করলেন রোজিনা

বিনোদন ডেস্ক

আশির দশকের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। নিজের গ্রামের বাড়িতে একটি মসজিদ নির্মাণ করেছেন। ব্যয় হয়েছে প্রায় দুই কোটি টাকা।

তুরস্কের নকশায় মসজিদ নির্মিত হয়েছে। নাম দেওয়া হয়েছে ‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ৫ নম্বর ওয়ার্ডে মসজিদটির অবস্থান। শুক্রবার (১ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে মসজিদটি চালু করা হয়েছে।

এ প্রসঙ্গে রোজিনা বলেন, অবশেষে আল্লাহর ঘরটি উদ্বোধন হলো। এটি নিয়ে অনেক দিনের স্বপ্ন ছিল। মসজিদটি নির্মানের পেছনে অনেকের অবদান আছে। আমি সবার কাছে কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, জন্মভূমির কথা সবসময় মনে পড়ে। কিন্তু ব্যস্ততার কারণে এখানে তেমন আসা হয় না। আমার সব অনুভূতিজুড়ে আছে এই গোয়ালন্দ। এখানে একটি চক্ষু হাসপাতাল করার পরিকল্পনা আছে। সবার সহযোগিতা পেলে সেটির কাজও শুরু করব।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সাংসদ ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আরও অনেক।

‘জানোয়ার’ সিনেমার মাধ্যমে ১৯৭৬ সালে বড়পর্দায় অভিষেক হয়। একক নায়িকা হিসেবে আর আত্মপ্রকাশ এফ. কবীর পরিচালিত ‘রাজমহল’ সিনেমার মাধ্যমে। সিনেমাটি ব্যবসা সফল হলে রোজিনাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অভিনয় আর গ্ল্যামার দিয়ে নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন।

আশির দশকে রোজিনা ছিলেন ঢালিউডের চাহিদা সম্পন্ন নায়িকা। অভিনয় থেকে দূরে থাকলেও ফিল্মের সঙ্গেই আছেন রোজিনা। নির্বাচন করেছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে। যদিও পরে পদত্যাগ করেছেন।

পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন রোজিনা। তার প্রথম সিনেমা ‘ফিরে দেখা’। সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন তিনি। মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এ সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন নিরব ও স্পর্শিয়া। রোজিনাও অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চনের বিপরীতে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!