খুলনা, বাংলাদেশ | ৩০ ভাদ্র, ১৪৩১ | ১৪ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ফুটবল ফেডারেশন নির্বাচন ২৬ অক্টোবর, অংশ নেবেন না টানা ১৬ বছরের সভাপতি কাজী সালাউদ্দিন
  সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতি গ্রেপ্তার
  ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত ৮৭৫ : এইচআরএসএস

দিঘলিয়ায় তিন মামলায় আসামি ২৪৩

নিজস্ব প্রতিবেদক

দুই দিনের ব্যবধানে দিঘলিয়া থানায় সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীসহ আওয়ামীলীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে ৩ টি মামলা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে ২৪৩ জনকে। এরমধ্যে এজাহারভুক্ত আসামি ১৭৩ জন। বাকি ৫৫ জন অজ্ঞাতনামা।

২০২২ সালের ২৫ আগস্ট বিএনপি ‘র তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল দিঘলিয়ায় আগমন উপলক্ষে নগরঘাট ফেরি ঘাটে তাকে অভ্যর্থনা জানানোর জন্য অপেক্ষমান নেতা-কর্মীদের উপর হামলার ঘটনায় উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সোহেল পারভেজ কাঁকন বাদী হয়ে প্রথম মামলাটি করেন। মামলায় এজাহারভুক্ত আসামি করা হয় সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শিদী, গাজীরহাট ইউপি চেয়ারম্যান মোল্লা মফিজুল ইসলাম ঠান্ডু, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ আনসার আলী, সাধারণ সম্পাদক মঞ্জু শেখ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোল্লা নাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইয়াসিন শেখ, যুবলীগনেতা রহিম গাজীসহ ৬৮ জনকে। অজ্ঞতনামা আসামি করা হয় ২০/২৫ জনকে।

একই দিন দ্বিতীয় মামলা টি করেন চন্দনী মহলের মো. জাহিদুল মোল্লা। মামলায় যুবলীগনেতা রহিম গাজীসহ ২১ জন স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়। অজ্ঞাত নামা আরো ৪/৫ জনকে আসামি করা হয়।

বাদী মামলার বিবরণীতে উল্লেখ করেন, ৫ আগস্ট শিববাড়ি মোড়ে ছাত্রদের আন্দোলনে যোগ দেওয়ার উদ্দেশ্যে বেলা আনুমানিক ১২ টার দিকে চন্দনীমহল খেয়াঘাটে পৌঁছালে ১ নং আসামি সাদ্দাম হোসেন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে তার সাথে থাকা অন্যান্য আসামিরা হামলা চালিয়ে আমাকে রক্তাক্ত জখম করে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক মো. খায়রুল ইসলাম বাদী হয়ে দিঘলিয়া থানায় আওয়ামী লীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের নামে একটি মামলা দায়ের করেন। মামলায় সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শিদী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক তেরখাদা উপজেলার চেয়ারম্যান মো. শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, গাজীরহাট ইউপি চেয়ারম্যান মোল্লা মহিদুল ইসলাম ঠান্ডু, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. মকবুল হোসেন, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ আনছার আলীসহ এজাহারভূক্ত আসামি করা হয় ৮৪ জনকে। অজ্ঞাতনামা আসামি করা আরও ২০/২৫ জনকে। মামলার এজাহারে বাদি উল্লেখ করেন ২০২২ সালের ২৫ আগস্ট দিঘলিয়া উপজেলার পুটিমারী বটতলা মোড়ে দলীয় কর্মসূচি শেষে বিএনপি’র নেতাকর্মী সমর্থকরা সন্ধ্যা আনুমানিক ৬ টার দিকে নগরঘাট ফেরিঘাট রাস্তায় পৌঁছালে নামীয় আসামিসহ ২০/২৫ জন অজ্ঞতনামা আসামি আমাকে ঘিরে ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং হত্যার উদ্দেশ্যে পিটিয়ে এবং কুপিয়ে রক্তাক্ত জখম করে।

এছাড়া একই দিন ফুলতলা থানায় দায়ের হাওয়া একটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সংসদ সদস্য শেখ হেলালউদ্দিন, সালাউদ্দিন জুয়েল তার ভাই শেখ সোহেল, শেখ রুবেল, শেখ বেলাল উদ্দিন বাবু, সাবেক খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সাবেক সংসদ এস এম কামাল, বেগম মন্নুজান সুফিয়ান, আব্দুস সালাম মূর্শিদীসহ দিঘলিয়া উপজেলার ১৪ জন আওয়ামীলীগের নেতা কর্মীর নাম উল্লেখ করে একটি মামলা দায়ের হয়। মামলার বাদী জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হক বাপ্পী এজাহারে উল্লেখ করেন ২০২২ সালের ২১ অক্টোবর খুলনায় বিএনপি’র বিএন বিভাগীয় সমাবেশে ফুলতলা সিকির হাট থেকে ১০ টি ট্রলারযোগে ২হাজার নেতা কর্মী দিঘলিয়া উপজেলার চন্দনীমহল কাঁটাবনে পৌঁছালে নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে আহত করা হয়। এ মামলায় অজ্ঞাত নাম আসামি করা হয়েছে ৪’শ জনকে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!