খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
  ফের জামিন নামঞ্জুর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের
  শেরপুর ও ময়মনসিংহে বন্যা পরিস্থিতির অবনতি, এ পর্যন্ত নিহত ৭

তিথির কন্ঠে নজরুলের গান ও কবিতার দুই অ্যালবাম প্রকাশ

বিনোদন ডেস্ক

আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রকাশিত হলো এ প্রজন্মের গুণী সংগীতশিল্পী জান্নাতে রোম্মান তিথির কন্ঠে কাজী নজরুল ইসলামের গানের অ্যালবাম ‘মনে রাখার দিন’ এবং নজরুলের গান ও কবিতার যুগলবন্দি ‘যদি আর বাঁশি না বাজে’।

গত শুক্রবার সন্ধ্যায় ধানমণ্ডির ছায়ানট সংস্কৃতি ভবনে অ্যালবাম দু’টির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মোহাম্মদ জাকীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন স্বনামধন্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কাজী নজরুল ইসলামের নাতনি খিলখিল কাজী এবং বিশিষ্ট নজরুলসংগীত শিল্পী সালাউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন বিশিষ্ট সংগীতশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বদরুল হাসান খান ঝন্টু।

কাজী নজরুল ইসলামের বিভিন্ন আঙ্গিকের দশটি গান নিয়ে সাজানো হয়েছে ‘মনে রাখার দিন’ অ্যালবামটি। সংগীতায়োজন করেছেন অম্লান হালদার। নজরুলের গান ও কবিতার যুগলবন্দি ‘যদি আর বাঁশি না বাজে’ অ্যালবামে রয়েছে জান্নাতে রোম্মান তিথির কন্ঠে চারটি গান এবং কবির কিরণের চারটি কবিতা আবৃত্তি।

অ্যালবামের মোড়ক উম্মোচনের পাশাপাশি অনুষ্ঠানে ছিলো গুণী ব্যক্তিত্বদের শুভেচ্ছা কথন পর্ব, শিল্পী কথন পর্ব এবং অ্যালবামের দু’টি গানের মিউজিক ভিডিও প্রদর্শনী। সবশেষে সংগীত পরিবেশন করেন শিল্পী জান্নাতে রোম্মান তিথি।

খুলনা গেজেট / আ হ আ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!