খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮
  খাগড়াছড়ির দীঘিনালাতে যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

তালায় অসচ্ছল ৪২ মুক্তিযোদ্ধা পাচ্ছেন বীর নিবাস

তালা প্রতিনিধি

‘বীর নিবাস’ পাচ্ছেন সাতক্ষীরার তালায় ৪২টি অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার। অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় উপজেলার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য এসব ঘর নির্মাণ করা হয়েছে।

তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, সাতক্ষীরার তালা উপজেলার বিভিন্ন ইউনিয়ন মোট ৪২টি ঘরের নির্মাণ করা হয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ৮টি ও দ্বিতীয় পর্যায়ে ৩৪টি ঘর নির্মাণ করা হয়েছে। অসচ্ছল-শহীদ-প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্ত্রী ও সন্তানদের সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ লাখ ১০ টাকা ব্যয়ে প্রতিটি পাকা ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবেই উপজেলার ৪২ বীর মুক্তিযোদ্ধাকে সরকারি এসব ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। ২২ ফুট প্রস্থ আর ২৫ ফুট দৈর্ঘ্যরে এ ঘরটিতে দুটি বেডরুম, একটি ড্রইংরুম, একটি ডাইনিং রুম, একটি রান্নাঘর, দুটি বাথরুমসহ থাকছে সুপেয় পানির ব্যবস্থা।

বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়ার্দ্দার জানান, সরকার যে ঘরগুলো দিচ্ছে তা অবশ্যই ভালো কাজ। এতে করে অসচ্ছল মুক্তিযোদ্ধারা তাদের মাথাগোঁজার ঠাই পাবেন এবং পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে বসবাস করতে পারবেন।

তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুর হক জানান, সঠিক তদারকির মাধ্যমে উপজেলার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য এ ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। এরই মধ্যে বেশ কিছু ঘরের নির্মাণকাজ শেষে উদ্বোধনের জন্য চলছে শেষ মুহূর্তের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ। আগামী ১৬ ডিসেম্বরের আগে যেকোনো দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এসব ঘর হস্তান্তর করবেন বলে তিনি জানান।

খুলনা গেজেট/ বিএমএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!