খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

তালায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কারে গ্রামবাসী

তালা প্রতিনিধি

সাতক্ষীরার তালায় গ্রামবাসী ও ঘের মালিকদের আর্থিক সহায়তায় গ্রামের ইটের সলিং রাস্তা স্বেচ্ছাশ্রমে সংস্কার করা হচ্ছে। বুধবার (১৪ আগষ্ট) তালা উপজেলার হাজরাকাটি- কাঠবুনিয়া গ্রামে যাতয়াতের প্রায় দুই কিলোমিটার ইটের সলিং সংস্কার করা হয়। এই রাস্তা দিয়ে কয়েকটি গ্রামের ঘের ব্যবসায়ীরা মাছের খাবার, মুরগীর খামারে খাবার, কৃষকেরা ফসল আনা-নেওয়া করেন।

দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তাটি চলাচলের অনুপযুগী হয়ে পড়েছে। উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদে দেনদরবার করেও ফল পাননি গ্রামবাসী। অবশেষ তাঁরা নিজেদের অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করেছেন।

জানাযায়, তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকাটি- কাঠবুনিয়া গ্রামের বাসিন্দাসহ ঘের মালিকরা সোমবার থেকে রস্তা সংস্কারের কাজ করছেন।

বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায়, ১৬-২০ জন রাস্তা সংস্কারের কাজ করছেন। ট্রলিতে করে আদলা ইট ও ভীট বালি বহন করে রাস্তায় আনছে। অনেকে সেই ইট ঝুড়িতে করে রাস্তয় ফেলছেন। তাঁদের সঙ্গে কথা বলে জানা যায়, দীর্ঘদিন রাস্তাটিতে সরকারিভাবে কোনো সংস্কারকাজ করা হয়নি। বিভিন্ন স্থানে ইট ধসে রাস্তা ভেঙে গেছে। অনেক স্থানে বড় বড় গর্ত। বৃষ্টির সময় ঘেরের পানির চাপ থাকে। চলাচলে সীমাহীন ভোগান্তি পোহাচ্ছে এলাকাবাসী।

সবচেয়ে বেশি ভোগান্তির শিকার স্কুল কলেজ পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা মৎস্য ও পল্টির খাবার কৃষকেরা। তাই নিজ উদ্যোগে রাস্তাটি সংস্কার করছে। রাস্তা সংস্কারে উদ্যোগী ব্যক্তিদের মধ্যে রয়েছেন পুলিশ কর্মকর্তা বজলু বিশ্বাস, সাংবাদিক সেকেন্দার আবু জাফর বাবু, সমাজ সেবক নুর ইসলাম বিশ্বাস, অসিত সাহা, দিবাস চন্দ্র ঘোষ ছাড়াও আরো অনেকে।

খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু জানান, এ রাস্তা সংস্কার করার জন্য টাকা বরাদ্দ করেছি বৃষ্টির মধ্যে কাজ করা যাবেনা বৃষ্টির পরে কাজ হবে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!