খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

ঢাবিতে রাজু ভাস্কর্য ঘিরে অবস্থান নিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা

গেজেট ডেস্ক 

ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্য ঘিরে অবস্থান নিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর বিকেল চারটার পর থেকে তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে টিএসসির সামনে জড়ো হতে থাকে। বিকেল সাড়ে চারটার সময় দেখা যায়, টিএসসি পুরোপুরি ছাত্রলীগের দখলে। আর ভিসি চত্বর থেকে ধাওয়া খেয়ে কোটা আন্দোলনকারীরা পলাশীর দিকে অবস্থান নিয়েছেন।

এর আগে কোটা আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ চলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে। সোমবার (১৪ জুলাই) বিকেল সাড়ে তিনটা থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সোমবার (১৫ জুলাই) বিকেল তিনটার দিকে কোটা আন্দোলনকারীরা টিএসসি থেকে মিছিল নিয়ে ভিসি চত্বরে এসে অবস্থান নেন। অপরদিকে মল চত্বরে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। শুরুতে দুই পক্ষই একে অপরের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকে।

এভাবে চলতে থাকে ধাওয়া-পাল্টা ধাওয়া। এক পর্যায়ে তিনটা ৪০ মিনিটের দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে ধাওয়া দেয় কোটা আন্দোলনকারীদের। সে সময় আন্দোলনকারীরা ভিসি চত্বর থেকে দৌড়ে অন্যদিকে চলে যান। তারপর থেকে এখন পর্যন্ত ভিসি চত্বরের নিয়ন্ত্রণ ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে।

নেতাকর্মীরা যখন ভিসি চত্বরে অবস্থান নেন, তখন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভিসি চত্বরে অবস্থান নেন। সে সময় নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন, ‘৭১ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, রাজাকারের ঠাঁই নাই’।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!