খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

ঝড় আসলেই খুলনা অঞ্চলের মানুষ আঁতঙ্কে থাকে : এ্যানি

গেজেট ডেস্ক

সাবেক সংসদ সদস্য ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, বর্তমান সরকার ১৭ বছর ধরে লুটপাটের মাধ্যমে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করে নিজেদের ভাগ্যের উন্নয়ন করেছে। তারা দেশের দক্ষিণাঞ্চলের মানুষের কথা ভাবে না। বার বার প্রাকৃতিক দুর্যোগের এ অঞ্চলের মানুষ আজ নিঃস্ব। বিএনপি সব সময়ই সাধারণ মানুষের জন্য কাজ করে।

সোমবার (০৩ জুন) দুপুরে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ খুলনার দাকোপের বটবুনিয়া ও পাইকগাছার দেলুটি ইউনিয়নের পাঁচ শতাধিক ক্ষতিগ্রস্ত পরিরারকে নগদ অর্থ প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পাইকগাছার দেলুটি ইউনিয়নের তেলিখালী ও দাকোপের বটবুনিয়া এলাকায় ঘূর্নিঝড় রেমাল-এ ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন শেষে স্থানীয় জনগনের উদ্দেশ্যে এ্যানি আরও বলেন, ঝড় আসলেই খুলনা অঞ্চলের মানুষ আঁতঙ্কে থাকে। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি টেকসই বেড়ি বাঁধ, সাইক্লোন শেল্টার কিন্তু জনগণের দাবি পুরণতো দুরের কথা সরকার ক্ষতিগ্রস্ত জনগণের খোঁজ পর্যন্ত নেয়নি। তারা ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করে রেখেছে। কারাগারে বিনা চিকিৎসায় বেগম খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। সরকারের কবল থেকে-বেনজির আজিজদের হাত থেকে দেশকে মুক্ত করতে ঐক্যবদ্ধভাবে চলমান আন্দোলন সফল করে দেশে গনতান্ত্রিক জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন, সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। আন্দোলনের মাধ্যমেই সরকারকে বিদায় করতে হবে।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল বলেছেন, পাইকগাছার ২২নং পোল্ডারে কোন সাইক্লোন শেল্টার নেই। এ অঞ্চলের মানুষের দাবি ১৭ বছরে পুরণ করতে ব্যর্থ হয়েছে সরকার। আগামীতে বিএনপি ক্ষমতায় আসলে অগ্রাধিকারের ভিত্তিতে এ অঞ্চলের মানুষের দাবি পুরণ করা হবে।

এ সময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, বিএনপি খুলনা জেলা শাখার আহবায়ক আমীর এজাজ খান, আবু হোসেন বাবু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান নান্নু, শেখ সাদী, মিজানুর রহমান মিলটন, যুবদলের নেহিবুল হাসান নেহিম, এবাদুল হক রুবায়েত, আব্দুল আজিজ সুমন, কৃষকদলের আক্তারুজ্জামান তালুকদার সজিব, ছাত্রদলের ইস্তিয়াক আহমেদ ইস্তি, আব্দুল মান্নান মিস্ত্রি, খুলনা বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব রকিবুল ইসলাম মতিসহ মহানগর ও জেলা বিএনপি অঙ্গ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দুপুর ১২টায় পাইকগাছার দেলুটি ইউনিয়নের তেলিখালি এলাকার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে সংক্ষিপ্ত সভায় পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডাক্তার আব্দুল মজিদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এম এনামুল হকের পরিচালনায় এবং দাকোপের বটবুনিয়ায় অসিত কুমার সাহার সভাপতিত্বে মোজাফ্ফর হোসেন এর পরিচালনায় সংক্ষিপ্ত সভা শেষে ৫ শতাধিক বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!