খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু
থানা পর্যায়ে সেরা প্রতিষ্ঠান প্রধান নাছিরুদ্দীন

জাতীয় শিক্ষা সপ্তাহ : মিরেরডাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা জেলার সেরা

একরামুল হোসেন লিপু

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ জেলা ও থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাদরাসা পর্যায়ে) নির্বাচিত হয়েছেন খানজাহান আলী থানাধীন ফুলবাড়িগেট মিরেরডাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা। শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন প্রতিষ্ঠানের আলিম ২য় বর্ষের ছাত্রী সৈয়দা তানজিমা মালিহা। এছাড়া থানা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন একই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা নাছিরুদ্দীন মুহাম্মাদ হুমায়ন।

প্রতিষ্ঠানের একটি সূত্র জানায়, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে খুলনা জেলা ও থানা পর্যায়ের মাধ্যমিক বিদ্যালয়, কারিগরি, মাদরাসা এবং কলেজ পর্যায়ে বিভিন্ন প্রতিষ্ঠান প্রতিযোগীতায় অংশ নেয়। প্রতিযোগীতায় মাদরাসা পর্যায়ে খুলনা জেলা ও থানার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে মিরেরডাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা এবং প্রতিষ্ঠানের আলিম ২য় বর্ষের শিক্ষার্থী সৈয়দা তানজিমা মালিহা শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন। এছাড়া মহানগরীর খানজাহান আলী, দৌলতপুর এবং খালিশপুর এ ৩ টি থানা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন মিরেরডাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নাছিরুদ্দীন মুহাম্মাদ হুমায়ন। মাদ্রাসার অধ্যক্ষ নাছিরুদ্দীন মুহাঃ হুমায়নের কঠোর পরিশ্রম ও দক্ষতায় এবং পরিচালনা পর্যদের সহযোগিতায় মাদ্রাসাটি এ গৌরবোজ্জ্বল সাফল্য অর্জন করেছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ নাছিরুদ্দীন মুহাম্মাদ হুমায়ুন বলেন, আধুনিক ও যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠানের এক অনন্য নির্দশন ফুলবাড়ীগেট ইসলামিয়া আলিম মাদ্রাসা। মাদ্রাসার এ সাফল্যের অংশীদার প্রতিষ্ঠানের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, অভিভাবক এবং মাদ্রাসার ম্যানিজিং কমিটি। তিনি মাদ্রাসার এই অগ্রযাত্রার ধারাবাহিকতা ধরে রাখতে সকলের সহযোগতা ও দোয়া কামনা করেন।

এছাড়াও স্কুল পর্যায়ে দিঘলিয়ার সেনহাটী সরকারি মাধ্যমিক বিদ্যালয়, কারিগরি পর্যায়ে ম্যানগ্রোভ ইনস্ট্রিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি এবং কলেজ পর্যায়ে খুলনা সরকারি মহিলা কলেজ শেষ্ঠত্ব অর্জন করেছে। জেলা ও থানা পর্যায়ে নেভী এ্যাংকরেজ স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেনীর শিক্ষার্থী আরিয়ান আরাব শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচত হয়েছেন।

কারিগরি পর্যায়ে ম্যানগ্রোভ ইনস্ট্রিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি’র শিক্ষার্থীমোঃ মুবিন হোসেন, কলেজ পর্যায়ে সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের শিক্ষার্থী পিনাক মুগ্ধ দাশ জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন। থানা পর্যায়ে খুলনা পাবলিক কলেজের এইচ এম ফাহিম শ্রেষ্ঠ শিক্ষাথী নির্বাচিত হয়েছেন। থানা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসাবে খুলনা নিউজপ্রিন্ট মিলস স্কুলের শাহিনা খাতুন, কারিগরি পর্যায়ে ম্যানগ্রোভ ইনস্ট্রিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজির মোঃ বদিউজ্জামান এবং নেভী এ্যাংকরেজ স্কুল এন্ড কলেজের কমান্ডার মোঃ মনিরুজ্জামান শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!