খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ভৈরব সেতু : জমি অধিগ্রহণের আগেই স্থাপনা নির্মাণের মহোৎসব

একরামুল হোসেন লিপু, দিঘলিয়া

দিঘলিয়া উপজেলাবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবি স্বপ্নের ভৈরব সেতুর নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে চলতি মাসে শুরু হবে। জমি অধিগ্রহণের আনুষ্ঠানিক কাজ শুরু না হলেও জমি অধিগ্রহণ শুরু হবে এমন সংবাদে সেতুর পূর্বপাশে অর্থাৎ দিঘলিয়ার নগরঘাট থেকে উপজেলা চৌরাস্তার মোড় পর্যন্ত রাস্তার দুই পাশে স্থাপনা নির্মাণের মহোৎসব শুরু হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তার দু’পাশে অধিকাংশ জমির মালিকেরা অতিরিক্ত ক্ষতিপূরনের আশায় পাঁকা ইটের গাঁথুনী, আবার কোন কোন জমির মালিক পিলার বসিয়ে স্থাপনা নির্মাণ কাজ শুরু করেছেন। আবার অনেক জমির মালিক জমির ঝোপঝাড় পরিস্কার করে কাঁচা পাকা ঘর নির্মাণের প্রাথমিক কাজ শুরু করেছেন।

জমি অধিগ্রহণের ব্যাপারে জানতে চেয়ে মুঠোফোনে কথা হয় দিঘলিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলীমুজ্জান মিলনের সাথে। তিনি এ প্রতিনিধিকে বলেন, জমি অধিগ্রহণের কাজ করবে জেলা প্রশাসকের ভূমি অধিগ্রহণ শাখা। স্থানীয় প্রশাসন হিসাবে আমরা তাদেরকে সহযোগিতা করবো। সোমবার সেতু তদারকি প্রতিষ্ঠান খুলনা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুবুল আলমের সাথে সাক্ষাত করে এপ্রোচ রোড তৈরীর নঁকশা জমা দিয়েছেন।

 

সর্বশেষ গত ১৬ নভেম্বর ভৈরব সেতু তদারকি প্রতিষ্ঠান খুলনা সড়ক ও জনপদ বিভাগের দায়িত্বরত প্রকৌশলী এবং সেতু বাস্তবায়নকারী প্রতিষ্ঠান ওয়াহিদ কন্সট্রাকশন লিঃ এর এমডি মোঃ ওয়াহিদ মিয়াসহ সংশ্লিষ্টরা সেতুর উভয় সাইড পরিদর্শন করেন এবং চলতি মাস থেকে সেতুর কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করার ঘোষণা দিয়ে ছিলেন।

অন্যদিকে দিঘলিয়া উপজেলাবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবি ভৈরব সেতু আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজ শুরু হওয়ার খবরে উপজেলাবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে। প্রত্যাশিত এবং দীর্ঘ আকাক্ষিত এই সেতু নির্মান শুরু হওয়ার কাজে যারা শুরু থেকে অগ্রনী ভূমিকা পালন করেছেন বিশেষ করে দিঘলিয়া উপজেলার সুগন্ধি গ্রামের কৃতি সন্তান প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ডঃ মসিউর রহমান, প্রয়াত খুলনা-৪ আসনের সাংসদ এস এম মোস্তাফা রশিদী সুজা এবং বর্তমান সাংসদ আব্দুস সালাম মুর্শেদীর প্রতি দিঘলিয়া উপজেলাবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!