খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন মোড় : পাকিস্তান যাবে না ভারত, বদলে যাচ্ছে ম্যাচ ভেন্যু!

ক্রীড়া প্রতিবেদক

দীর্ঘ সাত বছর পর বসছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। ২০২৫ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে আইসিসির অন্যতম জমজমাট টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফির সম্ভাব্য সূচি আইসিসির কাছে পাঠিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে ভারত টুর্নামেন্টটি খেলতে পাকিস্তানে যাবে কি না এ নিয়ে সংশয় ছিল গোড়া থেকেই।

এবার জানা গেল পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে নারাজ ভারত। ভারতের জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাহর মতে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই ) চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় ক্রিকেট দলকে পাকিস্তানে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে । বিসিসিআইয়ের একটি সূত্র বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে এএনআইকে জানিয়েছে যে, চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য ভারতীয় দল পাকিস্তানে যাবে না। খবর টাইম অব ইন্ডিয়া

বিসিসিআইর সূত্রটি যোগ করেছে যে, আইসিসিকে ভারতীয় বোর্ড তাদের ম্যাচগুলি দুবাই বা শ্রীলঙ্কায় স্থানান্তর করার জন্য অবহিত করবে।

গত বছর এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারত দেশটিতে গিয়ে খেলতে না চাওয়ায় হাইব্রিড মডেলে ওই প্রতিযোগিতা আয়োজন করা হয়। ভারতের ম্যাচগুলি হয়েছিল শ্রীলঙ্কায়। ফাইনালও হয়েছিল সেখানে। চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তেমনটা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে আটটি দল। ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা, ফাইনাল ৯ মার্চ। পিসিবি ইতোমধ্যে প্রতিযোগিতা আয়োজনের ব্যবস্থা শুরু করে দিয়েছে।

পিসিবির তৈরি করা সূচি অনুযায়ী লাহোরে সাতটি ম্যাচ হওয়ার কথা। এ ছাড়াও রাওয়ালপিণ্ডিতে পাঁচটি এবং করাচিতে তিনটি ম্যাচ হওয়ার কথা। ১ মার্চ ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা লাহোরে। যদিও এই সূচি এখনও প্রকাশ করা হয়নি। এটি প্রস্তাবিত সূচি।

২০০৮ সালের পর থেকে পাকিস্তানে ক্রিকেট খেলতে যায়নি ভারত। ২০১২-১৩ সালের পর আর দ্বিপাক্ষিক সিরিজও খেলেনি এই দুই দেশ। গত বছর ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলেও বাবর আজমরা বিশ্বকাপ খেলতে ভারতে যায়। তবে পাকিস্তানের ম্যাচগুলি রাখা হয়েছিল হায়দরাবাদ, আমদাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু এবং কলকাতায়। অন্য কোনও শহরে পাকিস্তানের খেলার অনুমতি ছিল না।

রোহিতরা পাকিস্তানে গিয়ে খেলবে কিনা, সেই সিদ্ধান্ত শেষ পর্যন্ত নেবে ভারতের কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, ভারতীয় দলের পাকিস্তানে গিয়ে খেলার সম্ভাবনা ক্ষীণ। আইসিসির আগামী বৈঠকে এই বিষয়ে আলোচনা হবে।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!