খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

চৌগাছায় অভিযানে দুটি ক্লিনিক এক ডায়াগনস্টিক সেন্টার সিল

যশোর প্রতিনিধি

যশোরের চৌগাছা উপজেলায় অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এসময় পৌর শহরের ‘বিশ্বাস ডায়গনস্টিক সেন্টার’, ‘মা ডেন্টাল কেয়ার’ এবং ‘আধুনিক ডেন্টাল অ্যান্ড মেডিকেল সার্ভিস’ নামে তিনটি প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হয়েছে। অন্য ক্লিনিকগুলোকে সংশোধনের জন্য ২৩ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। রোববার দুপুর ১২টা থেকে দুইটা পর্যন্ত এসব ক্লিনিকে অভিযান চালানো হয়।

যশোরের সিভিল সার্জনের প্রতিনিধি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ জানান, এদিন তার নেতৃত্বে অভিযানে অংশ নেন যশোর মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রহিম মোড়ল, চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি, যশোর সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পার্থ প্রতিম লাহিড়ী, চৌগাছা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নিয়ামত আলী, চৌগাছা থানার উপ-পরিদর্শক গিয়াস উদ্দিনসহ পুলিশ সদস্যরা। অভিযানকালে পল্লবী ক্লিনিককে ২০১৬ সালের পর তাদের কাগজপত্র নবায়ন না করা, কেবিনসহ দশ বেডের প্রাইভেট হাসপাতালের অনুমোদন চাওয়া হলেও অতিরিক্ত বেড এবং কেবিন থাকা, পর্যাপ্ত ডিপ্লোমা নার্স না থাকা, অপারেশন থিয়েটার, প্যাথলজি রুম (ল্যাব) অপরিচ্ছন্ন থাকা, দীর্ঘদিনের মেডিকেল ডাস্ট আন্ডারগ্রাউন্ডের একটি কক্ষে রেখে দূষণসহ নানা ত্রুটি দেখা যায়। অভিযানকারীরা ২৩ আগস্টের মধ্যে এসব ত্রুটি সংশোধনের জন্য নির্দেশ দেন। এর আগে ৬ আগস্ট অভিযানে ক্লিনিকটির চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখা এবং ভর্তি সব রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করার নির্দেশ দেয়া হলেও তা মানায় প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের তিরস্কার করা হয়।

অভিযানের সময় ‘ডক্টরস প্যাথলজি’ ও ‘এস ডেন্টাল কেয়ার’ নামে দুটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বন্ধ পাওয়া যায়। আর সতর্ক করে দেয়া হয় ‘ক্রিসেন্ট ডেন্টাল’কে। এছাড়া ‘মধুমতি হাসপাতাল’ ও ‘কপোতাক্ষ ক্লিনিক’ নবায়নের জন্য ইন্সপেকশন করা হয়। অভিযানকালে আধুনিক ডেন্টালের কামরুল ইসলাম অবৈধভাবে প্রেসক্রিপশন প্যাডে ডাক্তার লেখায় তার প্রায় তিনশ’ প্রেসক্রিপশন প্যাড পুড়িয়ে দেয়া হয়। ক্লিনিকগুলোকে আগামী ২৩ আগস্টের মধ্যে লাইসেন্স নবায়নসহ ডাক্তার ও নার্সদের কাগজপত্র প্রদর্শন ও যে ক্লিনিকে যে যে ত্রুটি রয়েছে, তা সমাধান করে প্রদর্শন করতে নির্দেশ দেয়া হয়। পরবর্তী পরিদর্শনের সময়ে নবায়নসহ সকল কাগজপত্র ও সার্বিক পরিবেশ নিশ্চিত করতে না পারলে ক্লিনিকগুলোকে স্থায়ীভাবে সিলগালা করে দেয়া হবে জানিয়ে দেন কর্মকর্তারা।

খুলনা গেজেট/এমবিএইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!