খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

চৌগাছায় হাবিব, ঝিকরগাছা মনিরুল ও শার্শায় সোহরাব চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের চৌগাছা, ঝিকরগাছা ও শার্শা উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এসব উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন, চৌগাছায় বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান। ঝিকরগাছা উপজেলায় চেয়ারম্যান মনিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান পদে সাংবাদিক ইমরান রশীদ ও জেসমিন সুলতানা নির্বাচিত হয়েছেন।

শার্শা উপজেলায় চেয়ারম্যান পদে সোহরাব হোসেন বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আব্দুর রহিম সরদার ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন শামীমা খাতুন।

যশোরের চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান (আনারস) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। উপজেলা প্রশাসনের ঘোষিত ফলাফলে এসএম হাবিব মোট ভোট পেয়েছেন ৩৩ হাজার ৫’শ ৬৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. এম মোস্তানিছুর রহমান (মোটরসাইকেল) পেয়েছেন ২৮ হাজার ৯’শ ৮০ ভোট। এদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা খাতুন (হাঁস) মার্কায় ২৬ হাজার ৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আকলিমা খাতুন লাকি (কলস) পেয়েছেন ১৫ হাজার ৩’শ ৯০ ভোট। এরআগে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শামীম রেজা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
ঝিকরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মনিরুল ইসলাম জয়লাভ করেছেন। তিনি আনারস মার্কায় পেয়েছেন ৪০ হাজার ৬৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম রেজা ঘোড়া মার্কায় পেয়েছেন ১৮ হাজার ৪৪৩ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুবনা তাক্ষী দোয়াতকলম মার্কায় পেয়েছেন ৪ হাজার ১৩৯ ভোট ও রেজাউল ইসলাম মোটরসাইকেল মার্কায় পেয়েছেন এক হাজার ৯১ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন গ্রামের কাগজের ঝিকরগাছা স্টাফ রিপোর্টার সৈয়দ ইমরানুর রশীদ। তিনি চশমা মার্কায় পেয়েছেন ৪১ হাজার ১৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুজ্জামান মিন্টু তালা মার্কায় পেয়েছেন ১৭ হাজার ৯৫৬ ভোট ও ইদ্রিস আলী বিশ^াস টিউবওয়েল মার্কায় পেয়েছেন ৫ হাজার ১১৭ ভোট। এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন সুলতানা কলস মার্কায় ২৪ হাজার ৪৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমেনা খাতুন হাঁস মার্কায় পেয়েছেন ১৬ হাজার ৪৮২ ভোট, সাহানা আক্তার ফুটবল মার্কায় পেয়েছেন ১৪ হাজার ৩৯৫ ভোট ও আছিয়া খাতুন পদ্মফুল মার্কায় পেয়েছেন ৮ হাজার ৭৪০ ভোট।

ইতিমধ্যে ভোটাররা নির্বাচিতদের ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছেন ও মিষ্টিমুখ করিয়েছেন। নির্বাচিত দু’জনই ঝিকরগাছা-চৌগাছা আসনের সংসদ সদস্য ডা. তৌহিদুজ্জামানের বাসভবনে গিয়ে শুভেচ্ছা বিনিময় করেছেন।

শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সোহরাব হোসেন। তিনি দেয়াত কলম মার্কায় পেয়েছেন ৩৭ হাজার ৫৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অহিদুজ্জামান আনারস মার্কায় পেয়েছের ১২ হাজার ২৯১ ভোট। অপর প্রার্থী আব্দুল মান্নান মিন্নু মোটরসাইকেল মার্কায় পেয়েছেন ৩ হাজার ৯২৯ ভোট ও ইব্রাহীম খলিল ঘোড়া মার্কায় পেয়েছেন এক হাজার ৭৯১ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আব্দুর রহিম সরদার। তিনি তালা মার্কায় পেয়েছেন ২২ হাজার ৯৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শফিকুল ইসলাম মন্টু চশমা মার্কায় পেয়েছেন ১৪ হাজার ৪৫৯ ভোট, অপর প্রার্থী শাহরীন আলম টিউবওয়েল মার্কায় পেয়েছেন ১৩ হাজার ৮৬৬ ভোট ও তরিকুল ইসলাম টিয়াপাখি মার্কায় পেয়েছেন ৪ হাজার ২১৪ ভোট।

এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হয়েছেন শামীমা খাতুন। তিনি কলস মার্কায় পেয়েছেন ৪২ হাজার ৬২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলেয়া ফেরদৌস হাঁস মার্কায় পেয়েছেন ৭ হাজার ৭২৯ ভোট ও নাজমুন নাহার ফুটবল মার্কায় পেয়েছেন ৫ হাজার ১৬১ ভোট। বিপুল ভোটে নির্বাচিত সোহরাব হোসেনের কর্মী ও সমর্থকরা শার্শা বাজারে সন্ধ্যায় আনন্দ মিছিল করেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিনটি উপজেলায় বিরতিহীনভাবে ইভিএম-এ ভোটগ্রহণ করা হয়। তিন উপজেলার মোট ২৯৩টি কেন্দ্রের ২১৭৩টি কক্ষে ভোট গ্রহণ করা হয়। এ তিনটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৬১ হাজার ৭১১ জন। এসব ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়েই আগামীদিনের জনপ্রতিনিধি নির্বাচিত করেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!