খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জাহাজের আগুন নিয়ন্ত্রণে
  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত

চিতলমারীতে অবৈধভাবে বালু উত্তোলনে ক্ষুব্ধ এলাকাবাসি

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে একটি চক্র অবৈধ ভাবে বালু উত্তোলনের জন্য পাকা সড়কের পাশে ড্রেজার মেশিন বসিয়েছে। এ ঘটনায় নালুয়া-বড়গুনি সড়কের মত ভাঙনের আশঙ্কায় এলাকাবাসি ক্ষুব্ধ হয়ে উঠেছে। এলাকাবাসি বালু উত্তোলন বন্ধের দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কছে লিখিত আবেদন করেছে।

আবেদনপত্র ও গ্রামবাসি সূত্রে জানা গেছে, উপজেলার চরবানিয়ারী বাওয়ালীপাড়া পাকা সড়কের পাশে গরীবপুর গ্রামের সুবোধ মন্ডলের ছেলে মিলন মন্ডল ও মাখন মন্ডলের ছেলে ডাব্লু মন্ডল অবৈধ ভাবে বালু উত্তোলনের জন্য আত্মঘাতী ড্রেজার মেশিন বসিয়েছে। তারা বালু উত্তোলন করে চরবানিয়ারী মুসলিমপাড়া গ্রামের মোঃ খলিল সরদার ও মোঃ আইয়ুব আলী হাওলাদারের কাছে বিক্রি করবে। এভাবে বালু উত্তোলন করলে সরকারি রাস্তা নদীগর্ভে ধ্বসে পড়বে। যা নালুয়া-বড়গুনি রাস্তার চেয়ে ভয়াবহ রূপ নেবে।

এ ব্যাপারে চরবানিয়ারী বাওয়ালীপাড়া গ্রামের বিধান বিশ্বাস ও নিত্যানন্দ বাওয়ালীসহ অনেকে জানান, মিলন মন্ডল ও ডাব্লু মন্ডলকে আমরা নিষেধ করেছি। তারা উল্টো আমাদের মারধর করতে তেড়ে আসে। এ ঘটনায় নালুয়া-বড়গুনি সড়কের মত ভাঙনের আশঙ্কায় এলাকাবাসি ক্ষুব্ধ হয়ে উঠেছে।

বালু ক্রেতা মোঃ খলিল সরদার ও মোঃ আইয়ুব আলী হাওলাদার বলেন, আমরা টাকা দিয়ে বালু কিনব। অবৈধ কিনা জানিনা।

মিলন মন্ডল ও ডাব্লু মন্ডল বলেন, বালু উত্তোলনের জন্য আমরা সরকারি নদীতে মেশিন বসিয়েছি। এতে-তো কারো সমস্যার কথা না।

তবে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী সাংবাদিকদের বলেন, অভিযোগ পত্রটি এখনও হাতে পাইনি। এরকম হলে অবশ্যই অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবে।

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!