খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো তিনজনের মৃত্যু হয়েছে
  চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপইয়ার্ডে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, দগ্ধ ১২
  নিরবচ্ছিন্নভাবে চলছে সব তৈরি পোশাক কারখানা, কাজে ফিরেছেন পোশাক শ্রমিকরা; শিল্পাঞ্চলে নিরাপত্তা জোরদার

চিতলমারীকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা ১০ জুন

চিতলমারী প্রতিনিধি

মুজিবশতবর্ষ উপলক্ষে বাগেরহাটের চিতলমারী উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ জুন) বেলা ১১ টায় উপজেলা সভা কক্ষে এ প্রেস ব্রিফিং হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসমত হোসেন এ প্রেস ব্রিফিং করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসমত হোসেন সাংবাদিকদের জানান, আগামী ১০ জুন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১১টি গৃহ হস্তান্তর করে চিতলমারী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন। ওই দিন উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হবে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এউপজেলায় ৫ ধাপে মোট ৪৪১ টি গৃহ বরাদ্ধ পায়। যা প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ পর্যায়ে এ উপজেলায় ৩৩০ টি ঘর নির্মাণ শেষে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। পঞ্চম ধাপে ১১১টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। যা আগামী ১০ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগী পরিবারের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করবেন।

ইউএনও আরও জানান, উপকারভোগীদের সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করতে যাতায়তের জন্য রাস্তা, ঘাট আশপাশে শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ, মসজিদ, মন্দিরসহ ধর্মীয় উপাসনালয় করে দেয়া হচ্ছে। এছাড়া আরও পরিকল্পনা রয়েছে উপজেলা প্রশাসনের। একই সঙ্গে সুপেয় পানির ব্যবস্থা নিশ্চিত করতে নলকুপ বসানো হচ্ছে।

প্রেস ব্রিফিংয়ে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) বেদবতী মিস্ত্রী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. মামুন হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. বাবুল হোসেন খান ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন শেখ।

খুলনা গেজেট/এএজে

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!