খুলনা, বাংলাদেশ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  আ’লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ গ্রেপ্তার

চরমোনাই’র তিনদিন ব্যাপী বাৎসরিক মাহফিল শুরু

নিজস্ব প্রতিবেদক

চরমোনাইর ৩ দিনব্যাপী বাৎসরিক ওয়াজ মাহফিল সকল স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) বাদ জুম্মা আমীরুল মুজাহিদীন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শুরু হয়।

চরমোনাইর বাৎসরিক মাহফিলকে ঘিরে বরিশালের কীর্তনখোলা নদীর তীরবর্তী চরমোনাই মাদ্রাসা ময়দানে সুপ্রশস্ত ২টি মাঠসহ আশপাশের ময়দান ইতেমধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। লাখো মুসল্লির আল্লাহ-আল্লাহ জিকিরের ধ্বনিতে মুখরিত এখন গোটা চরমোনাই ময়দান। মাহফিলের প্রথম দিনে উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই নিয়তের পরিশুদ্ধি সম্পর্কে আলোচনা করেন।

মাহফিলে আরও বয়ান করবেন, মুফতি সৈয়দ মোঃ ফয়জুল করীম, মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, মুফতি সৈয়দ মোঃ আবুল খায়ের, আল্লামা নুরুল হুদা ফয়েজী (পীর সাহেব কারীমপুর), অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ (পীর সাহেব খুলনা) ও চরমোনাই মরহুম পীর সাহেবের খলিফা অধ্যক্ষ মাওলানা আব্দুল আউয়াল সহ দেশ বরেণ্য ওলামায়েকেরাম।

চরমোনাই মাহফিলে মুসল্লিদের অবস্থানের জন্য ২টি মাঠে সামিয়ানা টানানো হয়েছে। মাহফিলের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুলিশ-র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক কাজ করছে। স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।আগত মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে সকলের জন্য মাক্স বাধ্যতামূলক করা হয়েছে এছাড়াও বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি হাসপাতাল রয়েছে।

৩ দিনব্যাপী মাহফিলে নিয়মিত, জিকির-আজকার ছাড়াও দ্বিতীয় দিন বেলা ১১টায় শ্রমিক সমাবেশ, ১২ টায় উলামা ও সূধী সম্মেলন এবং তৃতীয় দিন বেলা ১১টায় ছাত্র গণজমায়েত ও ১২ টায় যুব সমাবেশ অনুষ্ঠিত হবে।
আগামী ৩০ নভেম্বর সোমবার বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে। খবর বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/এ হোসেন

 

 

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!