খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
  রাজনীতি থেকে সরাতেই বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না : ফখরুল
  বিদ্যমান আইনে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর সুযোগ নেই, হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে : আইনমন্ত্রী

চতুর্থ ধাপের প্রচারণা শেষ, খুলনার ৩টিসহ ৬০ উপজেলায় কাল ভোট

গেজেট ডেস্ক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ, অর্থাৎ শেষ ধাপের নির্বাচনের প্রচার-প্রচারণা সোমবার মধ্য রাতে শেষ হয়েছে। এই ধাপে ৬০ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। প্রচারের শেষ দিনে সকাল থেকে রাত পর্যন্ত সক্রিয় ছিলেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। ছুটেছেন প্রার্থীদের দ্বারে দ্বারে। দিয়েছেন বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি।

চতুর্থধাপে ইভিএমে ৬টি উপজেলায় আর ব্যালটে ৫৪টি উপজেলায় ভোটগ্রহণ হবে। নির্বাচনী এলাকাগুলোতে সোমবার মধ্যরাত থেকে পরবর্তী ৭২ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। ভোটের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে মাঠে নামানো হয়েছে র‌্যাব, বিজিবি, পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচন অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনায় মাঠে রয়েছেন বিচারিক ম্যাজিস্ট্রেট এবং আচরণবিধি প্রতিপালনে নিয়োজিত করা হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ভোটগ্রহণের ৩২ ঘণ্টা আগেই সব ধরনের প্রচার বন্ধ থাকে। সে হিসেবে সোমবার রাত ১২টার পর থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা কোনো প্রচার চালাতে পারবে না। এ ছাড়া মঙ্গলবার (৪ জুন)  রাত ১২টা থেকে আগামীকাল রাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।

নির্বাচন কমিশন এবারে চার ধাপে এ নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানিয়েছিল। কিন্তু আগামী ৯ জুন পঞ্চম এবং শেষ ধাপে ২০টি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২৯ মে তৃতীয় ধাপে এ ২০ উপজেলার নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের কারণে এসব উপজেলার ভোট স্থগিত করে ভোটের তারিখ ৯ জুন নির্ধারণ করা হয়।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!