খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত
ভোটাধিকার প্রয়োগ করবেন ২ লক্ষাধিক ভোটার

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে শ্যামনগরে ৯ ইউপিতে ৮৯ কেন্দ্রে প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে শুধুমাত্র রমজাননগর ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। ৯টি ইউনিয়নের ৮৯টি কেন্দ্রে ২ লক্ষাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন স্থানীয় প্রশাসন।

শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মোঃ রবিউল ইসলাম জানান, চতুর্থ ধাপে উপজেলায় ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ২০০৭০৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০১৪৪৩ জন ও মহিলা ভোটার ৯৯২৬৪ জন। মোট ভোট কেন্দ্র ৮৯টি, ভোট কক্ষের সংখ্যা ৫৪৫টি ও অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৬৬টি। ইউনিয়ন অনুযায়ী ভোট কেন্দ্র ও ভোট কক্ষের সংখ্যা হল কাশিমাড়ী ইউপিতে কেন্দ্র ১০টি, ভোট কক্ষের সংখ্যা ৬২টি, নুরনগর কেন্দ্র ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৩৮টি, কৈখালী কেন্দ্র ১০টি, ভোট কক্ষের সংখ্যা ৫৯টি। রমজাননগর কেন্দ্র ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৪৯টি, মুন্সিগঞ্জ কেন্দ্র ১০টি, ভোট কক্ষের সংখ্যা ৭৭টি, বুড়িগোয়ালিনী কেন্দ্র ১০টি, ভোট কক্ষের সংখ্যা ৫৯টি, আটুলিয়া কেন্দ্র ১১টি, ভোট কক্ষের সংখ্যা ৭৯টি, পদ্মপুকুর কেন্দ্র ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৫৩টি ও গাবুরা কেন্দ্র ১১টি, ভোট কক্ষের সংখ্যা ৬৯টি।

ইউনিয়ন অনুযায়ী ভোটার সংখ্যা কাশিমাড়ী মোট ভোটার ২৪৭৯৯জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২৪৭৯ জন ও মহিলা ভোটার ১২৩২০ জন। নুরনগর মোট ভোটার ১৫২৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৮১০ জন ও মহিলা ভোটার ৭৪২৯ জন। কৈখালী মোট ভোটার ২২৩৭৩ জন। পুরুষ ১১২৬৫ জন ও মহিলা ১১১০৮জন। রমজাননগর মোট ভোটার ১৯৩৩৭ জন। পুরুষ ৯৭৯৬ জন ও মহিলা ৯৫৪১জন। মুন্সিগঞ্জ মোট ভোটার ২৭১৭৮ জন। পুরুষ ১৩৭২২ জন ও মহিলা ১৩৪৫৬জন। বুড়িগোয়ালিনী মোট ভোটার ২০৫৫২ জন। পুরুষ ১০৪০০ জন ও মহিলা ১০১৫২ জন। আটুলিয়া মোট ভোটার ২৮১৫৪ জন এর মধ্যে পুরুষ ভোটার ১৪১৮৯জন ও মহিলা ভোটার ১৩৯৬৫জন। পদ্মপুকুর মোট ভোটার ১৮৮৭১ জন। পুরুষ ৯৬৪৩জন ও মহিলা ৯২২৮জন ও গাবুরা ইউপিতে মোট ভোটার ২৪১৬৮জন। এর মধ্যে পুরুষ ১২১০৩ জন ও মহিলা ভোটার ১২০৬৫ জন।

তিনি আরো জানান, আগামী ২৬ ডিসেম্বর শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোট গ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৮৯ জন প্রিজাইডিং অফিসার, ৫৪৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১০৯০ জন পোলিং অফিসার।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!