খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

গেজেট না হওয়ায় শপথ নিতে পারেননি কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান সাফিয়া

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ১২ ইউপির মধ্যে ১০ ইউপি’র নব নির্বাচিত চেয়ারম্যানরা শপথ গ্রহণ করেছেন। তবে গেজেট না আসায় শপথ নিতে পারেননি কৃষ্ণনগর ইউপি’র নির্বাচিত চেয়ারম্যান সাফিয়া পারভীন। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কালিগঞ্জের নব নির্বাচিত ১০ চেয়ারম্যানগণ শপথ গ্রহণ করেন। শপথ পাঠ করান জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। তবে ১২টি ইউপির মধ্যে নলতা এবং কৃষ্ণনগর ইউপির চেয়ারম্যান শপথ নেননি।

কালিগঞ্জের নলতার চেয়ারম্যানের গেজেট আসলেও তিনি দেশের বাইরে থাকায় শপথ নিতে পারেননি। অন্যদিকে গেজেট না আসায় শপথ নেওয়া হয়নি কৃষ্ণনগরের সাফিয়া পারভীনের। আদৌ তিনি শপথ গ্রহণ করতে পারবেন কি না তা নিয়ে রয়েছে সংশয়। যদিও সাফিয়া পারভীন খুব দ্রুতই শপথ নিয়ে ইউনিয়ন পরিষদের কার্যক্রম শুরু করবেন বলে শতভাগ আশাবাদী।
খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ২৮ নভেম্বর সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ১২ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে দৃশ্যমান কোন অনিয়ম দেখা যায়নি। তবে নির্বাচনের পর ভোট গণনা এবং ফলাফল নিয়ে অনিয়মের অভিযোগ তোলেন কৃষ্ণনগর ইউপির ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জিএম রবিউল্যাহ বাহার।

নির্বাচনের পর ভোট গণনায় অনিয়মের অভিযোগ এনে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জিএম রবিউল্যাহ বাহার হাইকোর্টে একটি রীট পিটিশন দাখিল করেন। হাইকোর্ট বিভাগ তার পিটিশনের প্রেক্ষিতে আদেশ প্রাপ্তির ১৫ কার্যদিবসের মধ্যে বিবাদীদের আইনগত ব্যাখ্যা আদালতে উপস্থাপন করাসহ বিজয়ী ঘোষিত চেয়ারম্যান সাফিয়া পারভীনের গেজেট স্থগিত করেন।
বিজয়ী হওয়া চেয়ারম্যান সাফিয়া পারভীনের পিতা কৃষ্ণনগর ইউপির সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেনের কন্যা। মোশাররফ হোসেন দুর্বৃত্তের হাতে নিহতের পর তার মাতা আকলিমা খাতুন চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু মা চেয়ারম্যান হলেও ইউনিয়নের বিচার শালিস থেকে শুরু করে পরিষদের যাবতীয় কার্যক্রম পরিচালনা করতে থাকেন সাফিয়া পারভীন। পরে তিনি নিজে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করেন।

এবিষয়ে সাফিয়া পারভীন নির্বাচনের পর ভোট গণনায় কারচুপির অভিযোগ অস্বীকার করে বলেন। পরাজিত প্রার্থী আমাকে হয়রানি করতে হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন। যে কারণে আমার শপথ গ্রহণ স্থগিত রয়েছে। তবে আদালতে আপিল করেছি। আদালত আমার পক্ষে রায় দিয়েছেন। নির্বাচন কমিশনে সেই কপি জমা দিয়েছি। গেজেট হতে একটু সময় লাগবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!