খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি
অবিলম্বে সংষ্কারের দাবি

গল্লামারী ব্রীজের দু’পাশে রাস্তার বেহাল দশা

নিজস্ব প্রতিবেদক

খুলনা নগরীর অন্যতম প্রবেশ পথ গল্লামারী ব্রীজ সংলগ্ন দু’পাশের ভাঙাচোরা রাস্তায় জনদূর্ভোগ বেড়েছে। ছোট বড় খানাখন্দে বিঘ্ন ঘটছে যান চলাচল, একই সাথে হচ্ছে ছোট খাট দুর্ঘটনাও। বৃষ্টির পানি জমে পুরো এলাকা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটি অবিলম্বে সংষ্কারের দাবি জানিয়েছেন যাত্রী, চালক ও পথচারীরা।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, দশ মাস ধরেই ব্রীজ সংলগ্ন দুই পাশের সড়কটি খানাখন্দে ভরা। রাস্তার বিটুমিন উঠে গিয়ে কোথাও উঁচু ঢিবি, আবার কোথাও বড় গর্তের সৃষ্টি হয়েছে। এখন বর্ষা মৌসুম হওয়ায় এসব গর্তে পানি ভরা থাকে। গাড়ি চলাচলের পর সেই পানি পুরো এলাকায় কাঁদা সৃষ্টি করে। ফলে ফুটপাথ দিয়েও পথচারীরা চলাচল করতে পারে না। দু’শ গজের এই সড়কটুকু পার হতেই মানুষকে কাঁদা পানিতে একাকার হতে হয়। গল্লামারী মোড় এবং ব্রীজের পশ্চিম পাশের মোহাম্মদনগর সড়ককে কেন্দ্র করে দুই পাশের বাজারেও মানুষের দুর্ভোগের যেন সীমা নেই। সকাল-সন্ধ্যায় যারা বাজারে আসেন তারাও পড়েন ভোগান্তিতে।

এছাড়া খুলনার বিভিন্ন উপজেলা এবং প্রতিবেশী জেলাগুলোর সাথে সংযোগস্থাপন করেছে গল্লামারী সেতুটি। সেতুর ওপর দিয়ে যাত্রীবাহী বাস, পণ্য বোঝাই ট্রাক, পিকআপ, ইজিবাইক, রিক্সাসহ প্রতিদিন হাজারও যানবাহন চলাচল করে। একই সাথে খুলনা বিশ্ববিদ্যালয়, গল্লামারী কাঁচা বাজার, লিনিয়ার পার্কসহ অনেক ব্যাংক, বীমা অফিস রয়েছে এ এলাকায়। হাজার হাজার মানুষ যাতায়াত করে এই ব্রীজের ওপর দিয়ে। ব্রীজের দুই পাশে রাস্তার এমন বেহাল দশার কারণে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। স্থানীয়দের দাবি, মাসের পর মাস সড়কটির ভগ্নদশা থাকলেও মেরামত বা সংস্কারের উদ্যোগ নেই কর্তৃপক্ষের।

গল্লামারী মোড় সংলগ্ন ফলের দোকানদার জসিম বলেন, শুকনো মৌসুমে ধুলা আর বৃষ্টিতে কাঁদায় একাকার হয়ে পড়ে গল্লামারী মোড়। সামান্য বৃষ্টিতেই কাঁদায় ভরে যায় পুরো এলাকা। আমরা বেঁচাকেনাও করতে পারি না ঠিকমত। ক্রেতারা এসে সামনে দাঁড়াতে পারে না।

ইজিবাইক চালক রফিক বলেন, পুরো শহরে ঘুরতেও এত বেগ পেতে হয় না, শুধু গল্লামারী মোড়ে এসে ব্রীজটি পার হতে যত ভোগান্তিতে পড়তে হয়। যানজট লেগেই থাকে। কাঁদাপানি টপকে ব্রীজে ওঠা এবং নামা মুশকিল হয়ে পড়ে। গাড়িতে গাড়িতে ধাক্কা লাগে। পেছনের বাম্পার নষ্ট হয়ে যায়। খানাখন্দের কারণে চাকা নষ্ট হয়। তাড়াতাড়ি সংষ্কার না হলে কিছুদিন পর দুর্ভোগ আরও বাড়বে মানুষের।

পথচারি মেসবাহ উদ্দিন বলেন, এই রাস্তা দিয়ে চলাচল করা এখন খুবই কষ্টকর। বৃষ্টি হলেই পুরো রাস্তা কাঁদা পানিতে জবুথবু অবস্থা। অনেক সময় পোষাকও নষ্ট হয়। পথচারিদের পাশাপশি গাড়িচালকসহ এলাকাবাসি গুরুত্বপূর্ণ এ রাস্তাটি দ্রুত সংস্কার করার দাবি জানিয়েছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!