খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

গণমাধ্যমে সাক্ষাতকার দিতে অনুমতি লাগবে খাদ্য কর্মকর্তাদের

গেজেট ডেস্ক

বিভাগীয় প্রধান বা মহাপরিচালকের (ডিজি) অনুমতি ছাড়া গণমাধ্যমে সাক্ষাৎকার দিতে পারবেন না খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা। গত মঙ্গলবার খাদ্য অধিদপ্তর থেকে এ বিষয়ে অফিস আদেশ জারি করা হয়েছে।

অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ স্বাক্ষরিত আদেশে বলা হয়, খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা/কর্মচারীদের জানানো যাচ্ছে যে, বিভিন্ন সংবাদপত্র/টিভি চ্যানেলের সাংবাদিকরা খাদ্য বিভাগের বিভিন্ন স্থাপনায় সংবাদ সংগ্রহের জন্য যান।

এমতাবস্থায়, সাংবাদিকদের সঙ্গে আচরণ সংক্রান্ত সাতটি নির্দেশনা মেনে চলার জন্য খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অনুরোধ জানানো হয়েছে আদেশে।

আদেশে বলা হয়, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে তথ্য প্রদান সমীচীন; তবে রাষ্ট্রের কোনো জনগুরুত্বপূর্ণ গোপনীয় বিষয়ে তথ্য প্রদান করা যাবে না।

তথ্য অধিকার আইন মেনে যতটুকু তথ্য দিলে রাষ্ট্রীয় গোপনীয়তা ক্ষুণ্ন হয় না ততটুকু তথ্য দেয়া যাওবে উল্লেখ করে আদেশে বলা হয়, কোনো তথ্য প্রকাশের ফলে রাষ্ট্রের নিরাপত্তা, অখণ্ডতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি হতে পারে এরূপ তথ্য দেওয়া যাবে না।

তথ্য অধিকার আইন অনুযায়ী, তদন্তাধীন বিষয় যার তথ্য প্রকাশ তদন্ত কাজে বিঘ্ন ঘটাতে পারে এরূপ কোনো তথ্য দেয়া যাবে না। সাংবাদিকদের সঙ্গে সহযোগিতাপূর্ণ আচরণ করতে হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

আদেশে আরও বলা হয়, সরকারি কর্মচারী (আচরণ) বিধি, ১৯৭৯’ অনুযায়ী বিভাগীয় প্রধানের ক্ষেত্রবিশেষে মহাপরিচালকের পূর্বানুমোদন ছাড়া বেতার কিংবা টেলিভিশনে সাক্ষাৎকার দেওয়া যাবে না। নিজ নিজ অধিক্ষেত্রে প্রকৃত দায়িত্ব পালনের ক্ষেত্র ছাড়া নীতি-নির্ধারণী পর্যায়ের কোনো বিষয়ে মন্তব্য করা যাবে না।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!