খুলনা, বাংলাদেশ | ৯ আশ্বিন, ১৪৩১ | ২৪ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  নিউইয়র্কে ড. ইউনূস ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বৈঠক চলছে
  ঠাকুরগাঁওয়ে পৃথক স্থানে বজ্রপাতে নিহত ৩
  জাতিসংঘের সাধারণ পরিষদ অধিবেশনের মূল বিতর্ক পর্ব শুরু, যোগ দিয়েছেন ড.মুহাম্মদ ইউনূস; স্বাগত জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব
  গণঅভ্যুত্থানে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করল সরকার
  বুধবার থেকে সব গার্মেন্টস খোলা, মেনে নেয়া হবে সব দাবি: শ্রম উপদেষ্টা

খুলনা রেঞ্জের গ্রাম ভিত্তিক ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক 

খুলনা রেঞ্জের দশটি জেলার ৫৯টি উপজেলার ৫৯টি গ্রামে ৩৭৭৬ জন ভিডিপি সদস্য সদস্যদের গ্রাম ভিত্তিক মৌলিক প্রশিক্ষণ ও খুলনা সিটি কর্পোরেশনের একটি থানায় ৬৪ জন টিডিপি সদস্য সদস্যদের নগর প্লাটুন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

প্রশিক্ষণের মূল উদ্দেশ্য এই প্রশিক্ষণ গ্রহণ করে তারা সুশাসন প্রতিষ্ঠায় সামাজিক সচেতনতা বৃদ্ধি করা ও দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় ও ধর্মীয় অনুষ্ঠানাদি যেমন নির্বাচন দুর্গাপূজা ইত্যাদি নিরাপত্তা প্রদান এবং বিভিন্ন দুর্যোগ যেমন বন্যা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস ইত্যাদি মোকাবেলায় স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক নির্দেশনা মোতাবেক বৈষম্যহীন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সামনে এগিয়ে যাওয়া ও তরুণদের স্পিডকে কাজে লাগিয়ে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখা এবং সামাজিক নিরাপত্তা রক্ষায় নিয়োজিত হওয়ার জন্য ১৮ -২৫ বছর বয়সী তরুণ-তরুণীদের এই প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

খুলনা রেঞ্জের উপমহাপরিচালক মোঃ নুরুল হাসান ফরিদী খুলনা রেঞ্জের সকল জেলা কমান্ড্যান্টদের প্রশিক্ষণ নিতিমালা অনুযায়ী প্রশিক্ষণ কার্যক্রম সম্পাদনের জন্য নির্দেশনা প্রদান করেছেন।

এই প্রশিক্ষণে ৬ জন বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ অতিথি বক্তা ও প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষণ প্রদান করছেন। ২২ সেপ্টেম্বর হতে ৩ অক্টোবর পর্যন্ত ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষণ ও টিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!