খুলনা, বাংলাদেশ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল মজুমদার গ্রেপ্তার
বাগেরহাট, ঝিনাইদহ, কুষ্টিয়া এবং মাগুরাতেও ভোক্তার অভিযান

খুলনায় বাজার তদারকিকালে ১২টি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর দৌলতপুর ও ফুলবাড়ীগেট এলাকায় এবং রূপসা উপজেলায় পৃথক অভিযানে বাজার তদারকিকালে ১২টি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা জেলা ও বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা এ পৃথক অভিযান পরিচালনা করেন। এছাড়া বাগেরহাট, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মাগুরাতে বাজার তদারকিমুলক অভিযান চালিয়েছেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সংশ্লিষ্ট জেলা কর্মকর্তাবৃন্দ।

খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানিয়েছেন, রূপসা উপজেলার বিভিন্ন বাজার তদারকি করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘন করায় ৮টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসানের নেতৃত্বে নগরীর দৌলতপুর এবং ফুলবাড়ীগেট এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্য বিশেষ করে চাল, আটা ও পেঁয়াজের পাইকারি ও খুচরা মূল্য তদারকি করা হয়। এসময় ভোক্তা অধিকার বিরোধী কার্যকলাপের অভিযোগে চারটি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ক্যাব খুলনা ও খানজাহান আলী থানার পুলিশ সহযোগিতা করে।

বাগেরহাট : বাগেরহাটের সাধনার মোড় ও নাগের বাজারে অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে পণ্যের মোড়ক ব্যবহার না করা, ফিজিসিয়ান স্যাম্পল এবং মেয়াদুত্তীর্ণ ওষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অপরাধে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়।

ঝিনাইদহ : ঝিনাইদহের ডাকবাংলা বাজার ও বৈডাঙ্গা বাজারে তদারকিকালে ক্রেতা সেজে ডাকবাংলা বাজারে স্কয়ারটেল নামক দোকানে গিয়ে স্মার্টফোনের সংকটকে অযুহাতে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে স্মার্টফোন বিক্রির অভিযোগের সত্যতা পাওয়া যায়। বিক্রেতা রিয়েলমি ৬র মোবাইলের মূল্য ১৬ হাজার ৯৯০টাকার পরিবর্তে ১৮ হাজার ৫০০টাকা দাবি করেন। বিষয়টি হাতেনাতে প্রমাণিত হওয়ায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে বৈডাঙ্গা বাজারে এসএম ফার্মেসিকে মেয়াদুত্তীর্ণ ওষধ বিক্রয়ের অপরাধে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সার্বিক সহযোগিতা করেন জেলা ক্যাব সদস্য এমএ কবীর ও ঝিনাইদহ জেলা পুলিশ।

কুষ্টিয়া : কুষ্টিয়ার নিত্যপ্রয়োজনীয় পণ্যের অন্যতম পাইকারি হাট কমলাপুর হাট এবং পৌর পাইকারি ও খুচরা বাজার সরেজমিন পরিদর্শন করা হয়। জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন সভাপতিত্বে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য, মজুদ ও সরবরাহ পরিস্থিতি বিষয়ক জেলা বাজার মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়।

মাগুরা : মাগুরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান সদর উপজেলার একতা বাজার, কাটাখালী বাজার ও জগদল বাজার তদারকি করেন। লাইসেন্সবিহীন ও মেয়াদুত্তীর্ণ অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করে জ্বালানী (এলপিজি) ব্যবসার কারণে বিশ্বাস এন্টারপ্রাইজ ও মেযাদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও বিক্রয়ের জন্য বিউটি কবিরাজী চিকিৎসালয়কে সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!