খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দল ও ধর্মের ভিত্তিতে দেশে কোনো বৈষম্য চায় না জামায়াত
  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প
১১ কোটি টাকা ব্যয়

খুলনায় আধুনিক সুইমিং কমপ্লেক্স ও জিমনেশিয়াম নির্মাণের উদ্যোগ কেডিএ’র

নাফি ইসলাম

নগরীর মুজগুন্নি আবাসিক এলাকায় আধুনিক মানের সুইমিং কমপ্লেক্স এবং জিমনেশিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছে খুলনা উন্নয়ন কতৃপক্ষ (কেডিএ)। প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করার পরিকল্পনা রয়েছে। ‘কেডিএ মুজগুন্নি সুইমিং কমপ্লেক্স ও জিমনেশিয়াম’ নামের প্রকল্পটির ডিপিপি ১৬ আগষ্ট রবিবার অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, এটি বাস্তবায়ন হলে খুলনার মধ্যে সর্বাধুনিক সুইমিং পুল ও জিমনেশিয়াম হিসেবে রূপান্তিরত করা হবে। যার মাধ্যমে নগরীর সব শ্রেণীর মানুষ সাশ্রয়ী মূল্যে সাঁতার এবং শারীরিক ব্যায়াম করতে পারবে।

কেডিএ’র সূত্র জানায়, নগরীর মুজগুন্নি পার্কের দক্ষিণ পাশে এবং আবাসিকের ১৭নং সড়কের উত্তরে ৮০ ফুট প্রশস্ত রাস্তার পাশেই প্রকল্পের জন্য জমি নির্ধারণ করা হয়েছে। কেডিএ’র নির্ধারিত কর্মাশিয়াল প্লেস ছিল এটি, যার জমির পরিমাণ .৬৩ একর। প্রকল্পটি নগরীকে সাঁতার শেখার মানস্মত সুইমিং পুল এবং নিরাপদ ও সাশ্রয়ী ভাবে শারীরিক ব্যায়াম করার বিষয়টি চিন্তা করেই প্রস্তাবনা তৈরী করা হয়।

আরও জানা যায়, প্রকল্পের জায়গার এক পাশে ১তলা বিশিষ্ট একটি ভবন হবে। যা চেঞ্জিং রুম এবং ওয়াস রুম হিসেবে ব্যবহার করা হবে। তার পাশে আরও একটি দুই তলা বিশিষ্ট ভবন হবে। যেখাসে জিমনেশিয়ামের ব্যবস্থা থাকবে। এই দুইটি ভবনের মাঝখানের জায়গায় ২টি পৃথক সুইমিং পুল হবে। একটি শিশু ও মহিলাদের জন্য। অপরটি পুরুষদের জন্য।

এ বিষয়ে কেডিএ’র নির্বাহী প্রকৌশলী (পূর্ত) মো: আরমান হোসেন জানান, প্রকল্পটির ব্যয় নির্ধারণ করা হয়েছে প্রায় ১১ কোটি টাকা। রবিবার প্রকল্পের ডিপিপি অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

নির্বাহী প্রকৌশলী (প্রকল্প) মো: মোরতোজা আল মামুন বলেন, প্রকল্প বাস্তবায়ন হলে এটি খুলনার আধুনিক সুইমিং কমপ্লেক্স এবং জিমনেশিয়াম হবে। প্রকল্পের অনুমোদন হওয়ার পর দ্রুত কাজ শুরু হবে। শহরের শিশু ও মহিলাসহ সব ধরণের মানুষ এখান থেকে সেবা নিতে পারবে। তবে সেটি অবশ্যই নিয়মের মধ্যে থেকে নিতে হবে।

 

খুলনা গেজেট/ নাফি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!