খুলনা, বাংলাদেশ | ২২ ভাদ্র, ১৪৩১ | ৬ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  কুমিল্লায় মাইক্রোবাসের পেছনে বাসের ধাক্কায় শিশুসহ নিহত ৪
  সাবেক মন্ত্রী শাজাহান খান গ্রেপ্তার

খুলনার শিববাড়ি মোড় অবরোধ

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কারের এক দফা দাবি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে খুলনার শিববাড়ি মোড়ে অবরোধ করেছে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। অবরোধের কারণে শিববাড়ি মোড়ে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘কোটা দিয়ে বৈষম্য নয়, বৈষম্যমুক্ত দেশ চাই’, ‘আমার সোনার বাংলায় কোটা প্রথার ঠাঁয় নাই’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘শিক্ষার্থীদের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগানে সড়কপথ প্রকম্পিত করে তোলে।

এদিকে কমপ্লিট শাটডাউনে খুলনায় বিজিবি মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে রয়েছে পুলিশ। শিববাড়ি মোড়ে পুলিশের সাজোয়া যান রয়েছে।

আন্দোনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের যোক্তিক দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। অথচ দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়েছে। হত্যা করা হয়েছে আন্দোলরত শিক্ষার্থীদের। এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এছাড়া হামলায় আমাদের অনেক ভাই ও বোনেরা আহত হয়েছেন৷ তাদের রক্ত ঝড়েছে। এ ঘটনায় বিচারের দাবি জানাই।

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা চাকরিতে সব কোটা বৈষম্যের অবসান চাই। কোটা বৈষম্যের অবসান হবে হলে আমরা রাজপথ ছাড়ব। এদেশের ছাত্র সমাজের কোন আন্দোলনে নেমে ফিরে যাওয়ার নজির নেই, এবারও আমরা খালি হাতে ফিরে যাব না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় হওয়া মাত্রই আমরা ঘরে ফিরে যাব।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!