খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ আজ

খুলনায় সার খালাসকালে আনলোডার মেশিনের আঘাতে শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক

খুলনায়  জাহাজ থেকে সার খালাসের সময় আনলোডার মেশিনের আঘাতে আসাবুর ঢালী ওরফে কালু (৩৫) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার (১১ জুন) রূপসা উপজেলার বাগমারা এলকায় বিকেল পাঁচটায় এ ঘটনা ঘটে। নিহত আসাবুর দাকোপ উপজেলার গুনারী গ্রামের সত্তার ঢালীর ছেলে। সে শ্রমিকের কাজের জন্য দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রী নিয়ে বাগমারা গ্রামে বাস করতেন। তিনি সরকারি সার হ্যান্ডেলিং প্রতিষ্ঠান আর আর এন্টারপ্রাইজের অস্থায়ী শ্রমিকের কাজ করতেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, দীর্ঘ দিন ধরে ওই স্থানে আকিজ গ্রুপের সার আনলোড করে আসছিলো আরআর এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের মালিক রাজিবুল ইসলাম এর ভাইপো সাব্বির ওই কাজ দেখাশোনা করতো। ঘটনার সময় সার বোঝাই এমভি নওশিন রহমান-৪ জাহাজের ভিতরে আসাবুর ঢালী কালুসহ আরআর এন্টারপ্রাইজের ৫জন লেবার কাজ করছিলো।

এসময় সার আনলোড হ্যান্ডেলার গ্রাফস দিয়ে কালুকে চাপা দেয় চালক জিহাদুল ইসলাম। এতে আসাবুর ঢালী কালু মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়ে অজ্ঞান হয়ে পড়লে তাকে জরুরী ভিত্তিতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। এদিকে আসাবুর ঢালী কালুর মৃত্যুকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য অপতৎপরতায় লিপ্ত রয়েছে আরআর এন্টারপ্রাইজ কর্তৃপক্ষ।

আরআর এন্টারপ্রাইজের স্বত্তাধীকারী রাজিবুল ইসলাম তাদের এই প্রতিষ্ঠানকে সরকারি প্রতিষ্ঠান হিসেবে দাবি করে বলেন, আসাবুর ঢালী কালু খাতাপত্রে আমাদের স্টাফ না। তার মৃত্যুও সার আনলোডের কারণে হয়নি।

পূর্ব রূপসা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোস্তফা কামাল বলেন, সার আনলোড জাহাজের আনলোড হ্যান্ডেলার গ্রাফস এর আঘাতে আসাবুর ঢালী কালু নামে একজন লেবারের মৃত্যুর ঘটনা ঘটেছে। তাঁর মরদেহ ময়না তদন্তের জন্য খুলনা মেডেকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!