খুলনা, বাংলাদেশ | ১৫ ভাদ্র, ১৪৩১ | ৩০ আগস্ট, ২০২৪

Breaking News

  বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪
  বৃষ্টিতে ভেসে গেল প্রথম দিনের খেলা
  মুন্সিগঞ্জ শেখ হাসিনাসহ ৬১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা

খুলনায় বৃক্ষমেলা শুরু

গেজেট ডেস্ক 

১৫ দিনব্যাপী খুলনা বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা খুলনা সাকির্ট হাউজ মাঠে শুরু হয়েছে। মঙ্গলবার(১৬ জুলাই) বিকেলে এ মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বলেন, জীবন ও পরিবেশ রক্ষায় গাছ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গাছ থেকে আমরা জীবন ধারণের জন্য প্রয়োজনীয় অনেক কিছু পাই। তাই গাছের প্রতি আমাদেরও উদার হতে হবে। গাছ আমাদের অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখে, গাছের থেকে অনেক কিছু শিক্ষনীয় রয়েছে। গাছ কাউকে আঘাত করে না। তিনি বলেন, অফিস-আদালত, বাড়ির আঙ্গিনাসহ বিভিন্ন খালি জায়গায় বৃক্ষরোপণ করতে হবে, এক ইঞ্চি জায়গাও ফাঁকা রাখা যাবে না। সকল মানুষকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে হবে এবং একটি গাছ কাটলে কমপক্ষে তিনটি গাছ লাগাতে হবে।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি জয়দেব চৌধুরী, বন সংরক্ষক মিহির কুমার দো, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন নার্সারি মালিক সমিতির সভাপতি এস এম বদরুল আলম রয়েল।

অনুষ্ঠানে জানানো হয়, গতবছর বৃক্ষমেলায় বিভিন্ন প্রজাতির প্রায় ৭০ হাজার আটশত ৬০টি গাছের চারা বিক্রি হয়েছে। যার মূল্য প্রায় ৮০ লাখ টাকা।

এর আগে বৃক্ষমেলা উপলক্ষ্যে খুলনা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। খুলনা জেলা প্রশাসন ও সুন্দরবন পশ্চিম বন বিভাগ যৌথভাবে এ মেলার আয়োজন করে। মেলা চলবে প্রতিদিন সকাল আটটা হতে রাত নয়টা পর্যন্ত। সুন্দরবন পশ্চিম বন বিভাগের স্টলসহ মেলায় মোট ৫৫টি স্টলে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিক্রি হবে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!