খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো তিনজনের মৃত্যু হয়েছে
  চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপইয়ার্ডে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, দগ্ধ ১২
  নিরবচ্ছিন্নভাবে চলছে সব তৈরি পোশাক কারখানা, কাজে ফিরেছেন পোশাক শ্রমিকরা; শিল্পাঞ্চলে নিরাপত্তা জোরদার

খুলনায় গুরুত্বপূর্ণ তিনটি স্থাপনার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

খুলনা-চুকনগর-সাতক্ষীরা জাতীয় মহাসড়ক (এন-৭৬০) খুলনা শহরাংশের (৪.০০ কিঃ মিঃ) ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প, খুলনা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থিত দৃষ্টিনন্দন ফুটওভার ব্রীজ নির্মাণ কাজ এবং জিরোপয়েন্ট ইন্টারসেকশনের সমাপ্তকৃত উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠান রবিবার(১২মে) দুপুরে খুলনার নিরালায় অনুষ্ঠিত হয়। এসকল স্থাপনা উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধন অনুষ্ঠানে সংসদ সদস্য বলেন, বর্তমান সরকারের আমলে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অনেক উন্নয়ন হয়েছে। করোনার সময়ে বিনা খরচে মানুষকে চিকিৎসা দেওয়া হয়েছে। প্রায় এককোটি মানুষকে বিভিন্ন সহায়তা দেওয়া হয়েছে। ইতোমধ্যে খুলনা শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য ১হাজার ৮৭৫ কোটি টাকা একনেকে পাশ হয়েছে। ১৫ তলা বিশিষ্ট শেখ হাসিনা ক্যান্সার হাসপাতালের কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকের বিরুদ্ধে কোন ছাড় দেওয়া হবেনা, সে যে কোন দলের হউক না কেন।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বদলে গেছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। সরকারের এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য প্রথম দরকার একটি উন্নত যোগাযোগ ব্যবস্থা।

তিনি আরও বলেন, বাংলাদেশে যোগাযোগ ব্যবস্থাসহ শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, বিদ্যুতের ব্যাপক উন্নয়ন হয়েছে। এ সরকারের আমলে দক্ষিণবঙ্গের সকলক্ষেত্রে উন্নয়ন হয়েছে। নিরালা খালের ওপর তিনশত মিটার ব্রীজের কাজ অচিরেই শুরু হবে। খুলনাকে তিলোত্তমা নগরী গড়ে তোলার জন্য মেয়র সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ, সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ আসলাম আলী, কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, জেলা প্রশাসক ইয়াসির আরেফীন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান।

পরে অতিথিদ্বয় খুলনা-চুকনগর-সাতক্ষীরা জাতীয় মহাসড়ক (এন-৭৬০) খুলনা শহরাংশের (৪.০০ কিঃ মিঃ) ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প, খুলনা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থিত দৃষ্টিনন্দন ফুটওভার ব্রীজ নির্মাণ কাজ এবং জিরোপয়েন্ট ইন্টারসেকশনের সমাপ্তকৃত উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!