খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

খুমেক হাসপাতালে করোনা উপসর্গে দুই নারীসহ তিনজনের মৃত‌্যু, শনাক্ত ৮৬

নিজস্ব প্রতি‌বেদক

খুলনা মে‌ডিকেল কলে‌জ হাসপাতালের আইসোলেশ ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় করোনা সন্দেহে চিকিৎসাধীন অবস্থায় দুই নারীসহ তিনজনের মৃত‌্যু হয়েছে।  বিষয়টি নিশ্চিত করেছেন আইসোলেশন ওয়ার্ডের মুখপাত্র ডা. মিজানুর রহমান।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ১১টায় সাতক্ষীরা পাটকেলঘাটার স্বপন বিশ্বাসের কন্যা স্বর্ণালী বিশ্বাসকে (১৯) ভর্তি করা হয়। তার জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা ছিল। সকাল সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পশ্চিম বানিয়াখামার এলাকার মৃত আতিয়ারের স্ত্রী ফিরোজা খাতুন (৬৫) জ্বর শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্প‌তিবার রাত সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

এছাড়া যশোর সেন্ট্রাল রোড এলাকার বা‌সিন্দা আব্দুল হা‌মিদ এর পুত্র ইউসুফ আলী (৭৫) জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে বৃহস্প‌তিবার দুপুর ২ টায় ভ‌র্তি হয়। সেখানে চি‌কিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯ টায় তার মৃত‌্যু হয়। মারা যাওয়া এই তিন জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৮৬ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৫৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে। এ তথ্য নিশ্চিত করেছেন। আর গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে দুই নারীর মৃত্যু হয়েছে।

তিনি আরো জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে মোট ৮৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৫৪ জন খুলনার। আর বৃহস্পতিবার খুলনার নমুনা ছিলো ১৯০টি। এছাড়াও খুমেকের ল্যাবে বাগেরহাটের ২৭ জন, নড়াইল ও যশোরে ২ জন এবং সাতক্ষীরায় নতুন ১ জনের ও পুনরায় আরও ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রন) ডাঃ সাদিয়া মনোয়ার উষা জানান, বৃহস্পতিবার সকাল পর্যন্ত খুলনায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৮৩৪ জন। সন্ধ্যায় নতুন শনাক্তদের নিয়ে মোট রোগীর সংখ্যা ৩ হাজার ৮৮৮ জন। শনাক্তদের বেশির ভাগই খুলনা মহানগরীর।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত মহানগরের মোট করোনা শনাক্ত রোগী ৩ হাজার ২১ জন। আর নয় উপজেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ৮১৩ জন। আক্রান্তদের মধ্যে পুরুষ ২ হাজার ৬৭৩ জন এবং নারী ১ হাজার ১৬১ জন। এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১ হাজার ৯৬৭ জন। মারা গেছেন ৫৮ জন।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!