খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫
২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য পরীক্ষায় অংশ নেবে ৫ হাজার শিক্ষার্থী

খুবি কেন্দ্রে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে মতবিনিময়

গে‌জেট ডেস্ক

কৃষি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার (২৫অক্টোবর ) খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিতব্য এ পরীক্ষায় ৫ হাজার ১৪০ জন শিক্ষার্থীর আসনের ব্যবস্থা রয়েছে। এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে মঙ্গলবার (২২ অক্টোবর ) বেলা ১১টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাস‌নিক ভবনের সম্মেলন কক্ষে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মো. রেজাউল করিম।

তিনি বলেন, গল্লামারীতে নতুন সেতু নির্মাণকাজ খুবই ধীরগতিতে হচ্ছে। এতে প্রতিনিয়ত তীব্র যানজটের মধ্যে পড়তে হচ্ছে। ফলে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের বিশ্ববিদ্যালয়ে আসতে বিলম্ব হচ্ছে। আগামী ২৫ অক্টোবর কৃষি গুচ্ছ পরীক্ষায় ৫ হাজারের বেশি পরীক্ষার্থী অংশ নেবে। সাথে তাদের অভিভাবকরাও থাকবে। তখন এই সড়কে অনেক চাপ পড়বে। এমতাবস্থায় পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে যথাসময়ে কেন্দ্রে উপস্থিত হতে পারে, এজন্য ট্রাফিক ব্যবস্থাপনা জোরদারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। একই সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুততার সাথে সেতু নির্মাণকাজ সম্পন্নে সংশ্লিষ্টদের আহ্বান জানান।

সভায় বিভিন্ন দিক আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয় যে, খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। কোনো অভিভাবক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। তবে পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বে আসা পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ অন্যান্য পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে। ভর্তি পরীক্ষা চলাকালে গল্লামারী পুলিশ বক্সের মোড় থেকে জিরোপয়েন্ট পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে। তবে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন প্রবেশ করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ব্যক্তিগত যানবাহন ব্যবহার করেন তাদের যানবাহনে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রামযুক্ত স্টিকার লাগানোর জন্য পরামর্শ দেওয়া হয়েছে। পরীক্ষা কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ প্রয়োজনীয় সংখ্যক মেটাল ডিটেক্টর রাখা এবং ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্যরা দায়িত্ব পালন করবেন। ভর্তি পরীক্ষা চলাকালীন কোনো সাংবাদিক পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না, তবে ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য ও চিত্রের প্রয়োজন হলে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগে আগেই যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপ-উপাচার্য প্রফেসর ড. মো. হারুনর রশিদ খান ও নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. মো. নূরন্নবী। সঞ্চালনা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান।

এ সময় আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন খানজাহান আলী হলের প্রভোস্ট প্রফেসর মো. খসরুল আলম, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. মো. নাজমুস সাদাত, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) শেখ শারাফাত আলী, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) এস এম মনিরুজ্জামান এবং প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে খুলনা রেঞ্জ পুলিশের এসপি মো. সাজ্জাদুর রহমান রাসেল, খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. হুমায়ুন কবির, র‌্যাব-৬ এর ডিএডি মো. লুৎফর রহমানসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!