খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

“কোটা একটি বৈষম্যের নাম”

বেরোবি প্রতিনিধি

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা। এ সময় এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান কোটাকে ‘একটি বৈষম্যের নাম’ বলে আখ্যা দেন।

বুধবার (১০ জুলাই) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরাল থেকে অবস্থান কর্মসূচির মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উত্তরাঞ্চলের সাত জেলার প্রবেশদ্বার মর্ডাণ মোড়ে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থীরা রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে কোটা বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। অবরোধের কারণে রংপুর-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ সময় মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান কারমাইকেল কলেজের শিক্ষার্থী তারেক ইমতিয়াজ বলেন, “কোটা একটি বৈষম্যের নাম। আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হয়ে এই বৈষম্যের প্রতিবাদ জানাই। আমাদের দেশ স্বাধীন করা হয়েছে বৈষম্যহীনতা দূরীকরণ ও সবার সমতা প্রতিষ্ঠার জন্য কিন্তু সে জায়গায় দেখা যাচ্ছে কোটা নামের বৈষম্যের কারণে মেধাবীরা তাদের যোগ্যতা থাকার সত্ত্বেও তাদের কাঙ্ক্ষিত স্থানে যেতে পারে না। তাই আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হয়ে বলতেছি কোটা নামের বৈষম্য বন্ধ হোক।”

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!