খুলনা, বাংলাদেশ | ৩১ ভাদ্র, ১৪৩১ | ১৫ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু: আক্রান্ত ৫৪৮
  ফুটবল ফেডারেশন নির্বাচন ২৬ অক্টোবর, অংশ নেবেন না টানা ১৬ বছরের সভাপতি কাজী সালাউদ্দিন

কৃষকের জালে ধরা পড়ল ৮ ফুট লম্বা অজগর, সুন্দরবনে অবমুক্ত

মোরেলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে নিশানবাড়িয়া ইউনিয়নে এক কৃষকের বসতবাড়ির জালে ধরা পড়েছে ৮ ফুট লম্বা একটি অজগর সাপ। অজগরটি দেখতে স্থানীয়দের ভীড়। মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে ভিটিআরটি সদস্যরা সাপটিকে উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করেছেন।

পূর্ব সুন্দরবনের বন বিভাগের ধানসাগর স্টেশনের গুলিশাখালী টহলফাড়ি এলাকার ভিটিআরটি সদস্য টিম লিডার মো. বারেক হাওলাদার জানান, মঙ্গলবার সকালে নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামের কৃষক এমাদুল ইসলামের বসতবাড়ির কৃষি ক্ষেতে ঘেড়া দেওয়া জালে একটি অজগর সাপ আটকে পড়েছে। এ সংবাদের ভিত্তিতে ভিটিআরটির একটি টিম ঘটনাস্থলে গিয়ে সাপটিকে উদ্ধার করে। ধরা পড়া অজগরটি আয়তনে ৮ ফুট লম্বা, ওজন ৮ কেজি। স্থানীয় লোকজন সাপটিকে এক নজর দেখতে ভীড় জমায়। পরবর্তীতে উদ্ধারকৃত অজগর সাপটিকে পশ্চিম গুলিশাখালী টহলফাঁড়ির ফরেস্ট ক্যাম্পে নিয়ে সুন্দরবনে অবমুক্ত করা হয়।

এ সর্ম্পকে নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বলেন, তার পরিষদ সংলগ্ন এলাকার কৃষক এমাদুল ইসলামের বাড়িতে জালে ধরা পড়া অজগরটি (ভিলেজ টাইগার রেসপন্স টিম) সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। সাপটিকে বিকেলে সুন্দরবনে অবমুক্ত করেছেন বলে ফরেস্ট সদস্যরা তাকে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে গুলিশাখালী টহলফাড়ি ফরেস্ট ক্যাম্পের দায়িত্বরত ফরেস্ট সদস্য মো. আব্দুল বাছেদ জানান, গুলিশাখালী কৃষকের বাড়ি থেকে উদ্ধারকৃত অজগর সাপটিকে বিকেলে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!