খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

কুয়েটে ১৯তম এ্যাপেক্স এ্যাস্ট্রো-অলিম্পিয়াডের খুলনা বিভাগীয় বাছাই

নিজস্ব প্রতিবেদক

১৯ তম বাংলাদেশ এ্যাপেক্স এস্ট্রো- অলিম্পিয়াড-২০২৪ প্রতিযোগিতার খুলনা বিভাগীয় বাছাই পর্ব খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েটে)’ র অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১১ই জুলাই) সকাল ১০ টায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতার বাছাই পর্বে খুলনা বিভাগের বিভিন্ন কলেজ এবং মাধ্যমিক বিদ্যালয়ের ২ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগীতায় সিনিয়র গ্রুপ থেকে ৩০ জন ও জুনিয়র গ্রুপ থেকে ৩০ জন মোট ৬০ জন প্রতিযোগীকে জাতীয় পর্বে অংশগ্রহণের জন্য মনোনীত করা হয় ।

স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে মহাকাশ সম্পর্কে আগ্রহ গড়ে তোলার লক্ষে জ্যোতিষবিজ্ঞান চর্চা বিষয়ক সংগঠন বাংলাদেশ এ্যাস্ট্রোনমিক্যাল এসোসিয়েশন এ প্রতিযোগীতার আয়োজন করে।

সকাল ১০ টায় কুয়েট অডিটোরিয়ামে অনুষ্ঠিত বাচাই পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া। প্রতিযোগীতার উদ্বোধন করেন বাংলাদেশ অ্যাস্ট্রোনোমি এসোসিয়েশনের সভাপতি মশহুরুল আমিন। বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল এসোসিয়েশনের খুলনা বিভাগীয় সভাপতি জাহিদ আল মামুনের সভাপতিত্বে এবং সংগঠনের কার্যনির্বাহী সদস্য মোঃ নাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল অ্যাসোসিয়েশন খুলনা বিভাগীয় প্রধান উপদেষ্টা কুয়েটের সিএসই বিভাগের প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল ও খুলনা কৃষি বিশ্ববিদ্যারয়ের (ভারপ্রাপ্ত) প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রাজ্জাক।

প্রতিযোগিতায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৩ আগস্ট ঢাকায় অনুষ্ঠিত জাতীয় পর্বের অলিম্পিয়াডের প্রতিযোগিতায় অংশগ্রহন করার সুযোগ পাবে। জাতীয় পর্বে অংশগ্রহণকার্রী ৫ শতাধিক প্রতিযোগীর মধ্যে থেকে সিনিয়র গ্রুপ থেকে ১৫ জন এবং জুনিয়র গ্রুপ থেকে ১৫ জন মোট ৩০ জনকে নিয়ে ২১-২৪ আগস্ট ৪ দিনের আবাসিক ক্যাম্প অনুষ্ঠিত হবে। চুড়ান্ত আবাসিক ক্যাম্প থেকে নির্বাচিত ৫ জন প্রতিযোগী বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ২৮তম আন্তর্জাাতিক অ্যাস্টো-অলিম্পিয়াডে। খুলনা বিভাগের বাছাই পর্বের প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে টি-শার্ট, মেডেল এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!