খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

কুয়েটে কেউ দুর্নীতি করলে পার পাবে না : ভি‌সি

নিজস্ব প্রতিবেদক

দেশের অন্যতম প্রকৌশল বিশ্ববিদ্যালয় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) নব-নির্বাচিত ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহান্মদ মাসুদ বলেছেন, চ্যালেঞ্জ আমার কাছে কোন বিষয় নয়, আমি চ্যালেঞ্জ নিয়ে কাজ করব। কারণ আমি এই প্রতিষ্ঠানকে ভালোবাসি। আমি এই প্রতিষ্ঠানের ছাত্র, এই প্রতিষ্ঠানের শিক্ষক। এখানকার অনেকেই আমার ছাত্র, আমার শিক্ষক। সুতরাং আমি ভালোবাসি বলেই চ্যালেঞ্জ নিয়ে এই প্রতিষ্ঠানের জন্য কাজ করব।

তিনি বলেন, চ্যালেঞ্জ আমার কাছে কোন বিষয় নয়। কারণ আমার কাছে কখনও ফ্যামিলি থাকতো না। এখনও থাকে না। আমি সব সময় একাই থাকতাম। সুতরাং সময় আমার কাছে কোন ব্যাপার নয়। আমি ভোর ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত কাজ করতে পারি। সুতরাং কাজ এবং চ্যালেঞ্জ নিয়ে আমার কাছে কোন সমস্যা নেই।

কুয়েটের ভিসি সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে খুলনার ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইনের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন। ভিসি হিসেবে যোগদানের পর এটাই ছিল সাংবাদিকদের সাথে তার প্রথম মতবিনিময় সভা।

ভিসি বলেন, আমি ফার্স্ট যখন কুয়েটে তখন বিআইটি ভর্তি হতে আসি। আমার পায়ে একটু সমস্যার কারণে মেডিকেল বোর্ড আমাকে বলে ভর্তি হতে পারবো না। আমাকে ফারদার আরো কিছু এক্সাম দিতে হবে। সুতরাং প্রথম দিন থেকেই আমার জন্য ছিলো চ্যালেঞ্জ। ফারদার কিছু এক্সাম দিলাম, তারপর ভর্তি হলাম। এরপর ক্লাস শুরু করেছি, পাশ করেছি। যেদিন পাশ করেছি ওইদিনই এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে জয়েন করেছি। সকালে পাস করেছি আর বিকালে জয়েন করেছি। ডিপার্টমেন্টে আমার একজন সিনিয়র শিক্ষক ছিলেন। উনি বলেছিলেন মাসুদ যদি জয়েন করে তাহলে আমি যাব না। ওইটাও আমার জন্য চ্যালেঞ্জ ছিল। আমি বিদেশ থেকে উচ্চতর শিক্ষা নিয়ে আবারও এই কুয়েটে ফিরে এসে শিক্ষকতা শুরু করি।

তিনি বলেন, আমি প্রফেসর মাসুদ। আমি দুনিয়ায় আল্লাহকে ছাড়া কাউকে ভয় পাইনা। কাউকে একটা টাকা দিয়ে আমি ভিসি হই নাই। কারো কাছ থেকে একটা টাকা নিব না। কোন টেন্ডার নিব না। আমার নামে যদি কেউ টাকা নিয়ে থাকে তাহলে তার নাম দয়া করে আমাকে বলবেন আমি সঙ্গে সঙ্গে এ্যাকশন নিবো।

বিগত দিনের অনিয়ম দুর্নীতি সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নব-নির্বাচিত ভিসি বলেন, কাগজপত্র জালিয়াতি করে চাকরি নেওয়ার ঘটনায় কয়েকজনের ব্যাপারে আমি নিজেই জানি। অফিসের তথ্য যারা ফাঁস করে, যে সকল অনিয়ম, দুর্নীতি, ছাত্র নির্যাতন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক সেলিম সে সরাসরি আমার ছাত্র ছিল, সে কিভাবে মৃত্যুবরণ করেছিল? এ সব সকল বিষয়ের তদন্ত হবে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী জাহিদুর রহমানকে নির্যাতনের ঘটনায় আমি যোগদানের দ্বিতীয় দিন তদন্ত কমিটি গঠন করেছি। আমি কি করতে যাচ্ছি, আমি মুখে বলতে নয়, কাজ করতে বিশ্বাস করি। আমার ক্যারেক্টার হচ্ছে আমি খুব দ্রুততার সাথে কাজ করি। যেটা এ্যাকশনে যাচ্ছি, সেটা দেখবেন। আজকে না হলেও কালকে দেখতে পারবেন। আমি যদি বেঁচে থাকি, আর আমি যদি কুয়েটে থাকি। আমি পার্সন টু পার্সন বলছি না। এখানে যারা আছেন সবাই দৃশ্যমান কিছু দেখতে পাবেন। আমি দল মত কিছুই চাই না। আমি আমার প্রতিষ্ঠান চাই।

তিনি বলেন, আমি আমার নিজের কাছে স্বচ্ছ। দীর্ঘদিনের অনিয়ম। সবকিছু ঠিক করতে একটু সময় লাগবে।

সাংবাদিকদের বলেন, আমাকে একটু সময় দিন। আমি সব ঠিক করে দিব। কুয়েটের সাবেক আলোচিত ভিসি প্রফেসর ড. আলমগীর সম্পর্কে তিনি বলেন, সাবেক ভিসির দ্বারা কেউ যদি বেশি নির্যাতিত হয়, সে হচ্ছে আমি। সুতরাং কি হবে সময় বলে দেবে।

এসময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী আনিসুর রহমান ভূঁইয়া।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!