খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪৩১ | ৫ জুলাই, ২০২৪

Breaking News

  দিনাজপুরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫, আহত ২৫
  আটলান্টিকে নৌকা ডুবে ৮৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

করোনা আক্রান্ত রোগীদের জন্য খুলনায় বিএনপির ‘ফ্রি’ এ্যাম্বুলেন্স সেবা 

নিজস্ব প্রতিবেদক

কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের মধ্যে গুরুতর অসুস্থদের প্রয়োজনে হাসপাতালে স্থানান্তরে ‘ফ্রি’ এ্যাম্বুলেন্স সেবা চালু করলো। করোনা আক্রন্তদের সেবায় প্রতিষ্ঠিত মহানগরীর ৫৭, স্ট্যান্ড রোডস্থ অস্থায়ী ‘কল সেন্টার’ কার্যালয়ে রবিবার এই সেবা কর্মসুচির উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সাংগাঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

নগরবাসীর প্রয়োজনে এই ‘ফ্রি’ এ্যাম্বুলেন্স সেবা পেতে ‘কল সেন্টার’ এ যোগাযোগের মোবাইল নম্বর ছাড়াও আসাদুজ্জামান মুরাদ- ০১৭১১-৪৪৩৪৬৬, সিরাজুল ইসলাম লিটন- ০১৭১১-২৮০২৩৪ ও সোহেল খন্দকার- ০১৯১২-৫৫৭২৮২ দায়িত্বপ্রাপ্তদের যোগাযোগে অনুরোধ করা হচ্ছে।

বিএনপির সাংগাঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু বলেন, জনগনের কাছে নির্ভরযোগ্য রাজনৈতিক দল হিসেবে বিএনপি তার চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পনুপ্রেরনায় এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রত্যক্ষ তত্বাবদানে সীমিত সামর্থ্য নিয়ে জনগনের পাশে দাঁড়িয়েছে। চলতি মাসের শুরুতেই নগরীর ৫৭, স্ট্যান্ড রোডে রহমান ভিলার অস্থায়ী কার্যালয়ে ‘কল সেন্টার’ কার্যক্রমের সুচনা করা হয়েছে। ইতোমধ্যে আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা কার্যক্রম যথেষ্ট গতিশীলতার সাথে পরিচালিত হচ্ছে। অনলাইনে ৩জন বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের প্রয়োজনীয় ব্যবস্থাপত্র এবং পরামর্শ প্রদান করছেন। একই সাথে লকডাউনে আটকে পড়া ও অপেক্ষাকৃত দুর্বল আর্থিক অবস্থার রোগী ও পরিবারের জন্য প্রয়োজনীয় খাদ্য ও ওষুধ দলের স্বেচ্ছাসেবকরা সংশ্লিষ্টদের বাড়িকে পৌছে দিচ্ছেন। গত এপ্রিল মাস থেকে লকডাউন চলাকারীন সময়ে উপার্জন বন্ধ হয়ে যাওয়া নিম্ন আয়ের প্রায় ২৫ হাজার পরিবারকে খাদ্য সহয়তা কর্মসুচি পরিচালনা করেছে খুলনা মহানগর বিএনপি। এছাড়াও দলের নানাস্তরের নেতা-কর্মিরা ব্যক্তিগত ও দলগত উদ্যোগে আরও প্রায় ২৫ হাজার পরিবারকে অনুরূপ সহায়তা প্রদান করে সামাজিক দায়িত্ববোধের এক অনন্য নজীর স্থাপন করেছে। গত ২০মে প্রলয়ংকরী ঘুর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ খুলনার কয়রা ও পার্শ্ববর্তী সাতক্ষীরার শ্যামনগরের গাবুরা, কাশিমারী, শ্রীউলায় অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানেও যথাযথ ভুমিকা রেখেছে খুলনা বিএনপি। করোনার প্রভাব নিয়ন্ত্রিত না হওয়া পর্যন্ত খুলনা মহানগর বিএনপি নগরবাসীর প্রয়োজনে সম্ভব সব ধরণের সহযোগিতা কার্যক্রম চালিয়ে যাবে বলে নেতৃবৃন্দ আশা ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, জাফরউল্লাহ খান সাচ্চু, এড. ফজলে হালিম লিটন, রেহেনা ঈশা, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দিপু, মহিবুল্লাহ কচি, শেখ সাদী, সাজ্জাদ হোসেন পরাগ, আল জামাল ভুইয়া, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, শরিফুল ইসলাম বাবু, নিয়াজ আহমেদ তুহিন, শরিফুল ইসলাম জলি, বদরুল আনাম খান, আবু সাইদ আব্বাস, মেজবাহ উদ্দি মিজু, কামরান হাসান, কাজী মাহমুদ আলি, খান শহিদুল ইসলাম, সিরাজুল ইসলাম লিটন, কে এম মাহবুব আলম, আল আমিন তালুকদার প্রিন্স, মোহাম্মদ আলি, শরিফুল ইসলাম সাগর, খান সাইফুল ইসলাম, শরিফুল ইসলাম শরীফ, এমরান হোসেন, আবু তালেব, মো, মামুন, কাওসারী জাহান মঞ্জু, আলমগীর হোসেন প্রমুখ।
খুলনা গেজেট/ এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!